আমাদেরকে নতুনদের জন্য জায়গা করে দিতে হবে- তোফায়েল আহমেদ

0
311
ভোলা নিউজ ২৪ ডটনেট।। সচিবালয়ে ৬ মন্ত্রীর বিদায়ী সম্বর্ধনা।।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতসহ ৬ মন্ত্রী অশ্রুসিক্ত বিদায় নিয়েছেন সচিবালয়ে থেকে। বিদায় জানাতে গিয়ে মন্ত্রণালয়ের কর্মকর্তা-কর্মচারীরা আবেগ আপ্লুত হয়েছেন। জড়িয়ে ধরে কেঁদেছেন বিদায়ী মন্ত্রীরাও।
আজ সোমবার (৭ জানুয়ারি) সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ও নৌমন্ত্রী শাজাহান খান নিজ নিজ মন্ত্রণালয় থেকে বিদায় নেন। মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীরা এসময় বিদায়ী মন্ত্রীদের ফুলেল শুভেচ্ছা জানান। বিষাদে পূর্ণ ছিল ৬ মন্ত্রণালয়ের বিদায়ী অনুষ্ঠান।
সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের দেয়া বিদায়ী সম্বর্ধনা অনুষ্ঠানে তোফায়েল আহমেদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শুধু বাংলাদেশেরই নয়, সারা বিশ্বের নন্দিত প্রধানমন্ত্রী। তারুন্য নির্ভর মন্ত্রিসভা গঠন করেছেন সত্য, তবে এটাও সত্য যে, আমাদেরকে নতুনদের জন্য জায়গা করে দিতে হবে।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বিদায়ী বক্তব্যে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘আমাকে তো আর ঝাঁটিয়ে বিদায় দেয়া হয়নি। আমি নিজে থেকেই যাচ্ছি। বরং সম্মানের সঙ্গে যেতে পেরেছি, এটা আমার জন্য অনেক সৌভাগ্যের।
আবেগাপ্লুত কণ্ঠে তিনি বলেন, বিদায় সবার জন্যই কষ্টের। আমি আগেই জানিয়েছিলাম, এবার আমি নির্বাচন করব না। আমি অবসরে যেতে চাই।
অর্থমন্ত্রীর বিদায় অনুষ্ঠানে অর্থ প্রতিমন্ত্রী এম এ মান্নানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, আমি যা নই, তার চেয়ে বেশি দায়িত্ব দিয়েছিলেন প্রধানমন্ত্রী। এই মন্ত্রণালয়ের যা অর্জন এর সবটুকুই প্রধানমন্ত্রীর জন্য সম্ভব হয়েছে। তিনি বলেন, সবার ভালবাসার জন্য মন্ত্রণালয়, দফতর, অধিদফতর ও সংস্থার কর্মকর্তা-কর্মচারীদের প্রতি আমি কৃতজ্ঞ। মন্ত্রণালয়ে উন্নয়ন অগ্রগতির ধারাবাহিকতা রক্ষায় তাদের অবদান রাখার আহ্বান জানান বিদায়ী মন্ত্রী।
প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মন্ত্রণালয়ের বিদায়ী মন্ত্রী মোস্তাফিজুর রহমান ফিজার তার মতো করেই নতুন প্রতিমন্ত্রীকে সহযোগিতা করার আহ্বান জানালেন। মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশ্য তিনি এ আহ্বান জানান। দুপুরে মন্ত্রণালয়ের উদ্যোগে মোস্তাফিজুর রহমানকে বিদায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এ ছাড়াও দুপুরে মন্ত্রণালয় থেকে বিদায় নেন নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান।

LEAVE A REPLY