৪৮ তম বাংলাদেশ জাতীয় স্কুল,মাদ্রাসা,ও কারিগরি শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ

0
524

ইমতিয়াজুর রহমান।।

“সুস্থ দেহ, সুস্থ মন, চাই ক্রীড়া আর শরীর চর্চা অনুশীলন” এই স্লোগান কে সামনেরেখে ভোলায় ৪৮ তম বাংলাদেশ জাতীয় স্কুল মাদ্রাসা ও কারিগরিশিক্ষা ক্রীড়া সমিতির শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।১৪ জানুয়ারী সোমবার সকাল ১০ টা থেকে ভোলা গজনবী স্টেডিয়াম মাঠে শীতকালীন ক্রীড়া প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে স্কুল,মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া সমিতির সম্পাদক ও ভোলা জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক এর সভাপত্বিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরুস্কার বিতরণ করেন ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভোলা জেলা পুলিশ  সুপার মোঃ মোকতার হোসেন।

উক্ত অনুষ্ঠানে ভোলা জেলার ৭টি উপজেলা ভোলা সদর,দৌলতখান,বোরহানউদ্দিন,তজুমুদ্দিন,লালমোহন,চরফ্যাশন,মনপুরার  স্কুল, মাদ্রাসা কারিগরি ও ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক ক্রীড়াবিদ উক্ত শীতকালীন খেলায় অংশগ্রহণ করে।সারাদিনের খেলা শেষে সোমবার দুপুর ৩ টায় আনন্দঘন এক পরিবেশ এর সকল ক্রীড়াবিদ ও ক্রীড়া শিক্ষক ও বিভিন্ন বিদ্যালয় এর শিক্ষার্থীদের মাঝে বিজয় পুরস্কার বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি  ভোলা জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক বলেন, মাদক সন্ত্রাস ইভটিজিং জঙ্গিবাদ থেকে নিজেদের সন্তান এবং নিজেদেরকে বাঁচিয়ে সুশিক্ষায় শিক্ষিত হয়ে সুস্থ দেহের জীবন-যাপন করা প্রতিটি শিক্ষার্থীর উচিত। লেখাপড়ার পাশাপাশি ক্রীড়া ও সংস্কৃতিতে মনযোগী হতে হবে।  নিজের প্রতিভাকে কাজে লাগিয়ে নিজেকে পৃথিবীতে শ্রেষ্ঠ মানুষ হিসেবে প্রতিষ্ঠিত করতে হবে। মেয়েদের সর্বোচ্চ ডিগ্রি বা মাস্টার্স ডিগ্রি না নেওয়া পর্যন্ত পড়ালেখা বন্ধ ও বিয়েতে রাজি না হওয়ার আহবান জানান।

তিনি আরো বলেন ভোলা জেলার প্রতিটা স্কুলে সততা স্টোর তৈরি করবো এবং মুক্তিযুদ্ধের চেতনায়  শিক্ষার্থীদের গড়ে তুলবো এবং স্কুলে মুক্তিযুদ্ধ কর্নার  তৈরি করবো যেখান থেকে মুক্তিযুদ্ধের  ইতিহাস সম্পর্কে জানতে পারবে শিক্ষার্থীরা।

উক্ত অনুষ্ঠানের সভাপতি  ও ভোলা জেলা শিক্ষা অফিসার জাকিরুল হক  ভোলা সহ ৭ উপজেলা থেকে আগত সকল শিক্ষা প্রতিষ্ঠানের ক্রীড়াবিদ ও শিক্ষার্থীরা  সঠিকভাবে অংশগ্রহণ করে উপজেলা সমিতির ক্রিড়া সমৃদ্ধি করেছেন বলে আপনাদের সকলকে অভিনন্দন ও ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ৭ উপজেলা থেকে আগত  বিভিন্ন স্কল, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষিকা,  শিক্ষার্থী, অভিভাবক সহ ইলেকট্রনিক প্রিন্ট  মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

উল্লেখ আজকের অনুষ্ঠানে বিজয়ীদের আগামি ১৬ ও ১৭ তারিখ উপঅঞ্চলের খেলা অনুষ্ঠিত হবে বরিশালে।

LEAVE A REPLY