হেমায়েতপুরে রনক্ষেত্র

0
348

ভোলঅ নিউজ ২৪ ডটনেট ।। সাভারের হেমায়েতপুরে বেতন বৈষম্যের অভিযোগ এনে টানা তৃতীয় দিনের মত বিক্ষোভ করেছে বেশ কয়েকটি তৈরী পোশাক কারখানার শ্রমিকরা। এসময় পুলিশ বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করতে চেষ্টা করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এতে শ্রমিক ও পুলিশসহ আহত হন অন্তত অর্ধশতাধিক। বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আহত শ্রমিক ও পুলিশদের উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।
মঙ্গলবার সকালে সাভারের হেমায়েতপুরে পদ্মার মোড় বাগবাড়ি এলাকায় এই শ্রমিক বিক্ষোভের ঘটনা ঘটে। শ্রমিকদের সাথে পুলিশের এই সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলি বিনিময়ের ঘটনা চলে প্রায় ৩ ঘন্টা ব্যাপী।

পুলিশ ও শ্রমিকরা জানান, হেমায়েতপুরের পদ্মার মোড় বাগবাড়ি এলাকায় স্ট্যান্ডার্ড গ্রুপের শামস স্টাইল ওয়্যারস লিমিটেডের শ্রমিকরা সকালে কারখানায় কাজে যোগ না দিয়ে কারখানার পাশে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে তাদের সাথে পার্শবর্তী আরও কয়েকটি কারখানার শ্রমিকরাও আন্দোলনে যোগ দেন। পরে তারা হেমায়েতপুর-শ্যামপুর সড়কে টায়ার জা¦লিয়ে আগুন দিয়ে  অবরোধ করলে পুলিশ তাদের ছত্রভঙ্গ করতে ধাওয়া দেয়। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও ধাওয়া পাল্টা ধাওয়া ও গুলিবিনিময়ের ঘটনা ঘটে হয়। সংঘর্ষে এসময় পুলিশসহ আহত হয় অর্ধশতাধিক শ্রমিক। এসময় পুলিশ শ্রমিকদের উপর জলকামান নিক্ষেপ করে। প্রায় ৩ ঘন্টা ব্যাপী চলে শ্রমিক পুলিশের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া। দফায় দফায় এখনো চলছে সংঘর্ষ পুরো ওই এলাকায় গুলির শব্দে সবার মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।
বর্তমানে ওই এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। এছাড়া অতিরিক্ত শিল্প পুলিশ মোতায়েন করে রাখা হয়েছে পুরো এলাকায় জুরে।

LEAVE A REPLY