ভোলায় ২ শ জেলের মাঝে সুরক্ষা সামগ্রী বিতরন

0
20

ভোলা নিউজ২৪ডটকম।। ভোলায় প্রাকৃতিক দুর্যোগের সময় ঝুঁকিপূর্ণ জেলেদের সুরক্ষার জন্য সুরক্ষা সামগ্রী বিতরন করেন লজিক প্রকল্প।
মঙ্গলবার (১৬ এপ্রিল ) সকালে  ভোলার সদর উপজেলার  ধনিয়া  ইউনিয়ন পরিষদের মাঠে  ২০০ জন জেলের মাঝে এই সামগ্রী বিতরন করেন। স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মামুন আল ফারুক প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই সুরক্ষা সামগ্রী বিতরন করেন।
লোকাল গভর্নমেন্ট ইনিশিয়েটিভ অন ক্লাইমেট চেঞ্জ (লজিক) প্রকল্প সহযোগিতায় স্থানীয় সরকার বিভাগের আয়োজনে প্রতিটি জেলে নৌকার জেলেদের সুরক্ষায় ব্যবহারের জন্য ১টি করে লাইফ জ্যাকেট,৫ টি বয়া,১ টি হেভি ডিউটি টর্চ লাইট, ১ টি সোলার প্যানেল,১ টি রেডিও,১ পানির ফিল্টার বিতরন করা হয়।
জেলেদের সুরক্ষা সামগ্রী বিতরন বিতরন অনুষ্ঠানে ধনিয়া  ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো:  এমদাদ হোসেন কবির এর সভাপত্বিতে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা সদর উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, সিনিয়র উপজেলা মৎস অফিসার মো: জামাল হোসেন প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন-সহকারী কমিশনারও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুসরাত ফাতেমা চৌধুরী, লজিক প্রকল্পের ডিস্টিক্ট ক্লাইমেট চেঞ্জ কো অর্ডিনেটর  নুরুল মোমেন সিদ্দিকী রায়হান, ডিস্টিক্ট ক্লাইমেট ফাইন্যান্স এর কো-অর্ডিনেটর হেলাল উদ্দিন প্রমুখ।
এসময় বক্তরা বলেন,জলবায়ু পরিবর্তনের ফলে প্রতিনিয়ত দুযোর্গ এর কবলে পড়ছে জেলেরা।ফলে অনেক জেলে মাছ ধরতে গিয়ে নিখোজঁ হয়ে যাচ্ছে। অনেকেই আবার দুযোর্গের কবলে পরে আহত হচ্ছে। ফলে জেলেরা নিরাপদে মাছ ধরতে পারছেনা। তাই এই জেলেদের নিরাপদে সুরক্ষা নিয়ে মাছ ধরতে পারে দুযোর্গের  সময় যাতে লাইফ জ্যাকেট,বয়া,রেডিও সুরক্ষার জন্য কাজ করবে। এর মাধ্যমে নদীতে দুযোর্গ এর সম্মুখিন হলেও নিরাপদে তীরে ভিড়তে পারবে বলে জানায় বক্তরা।

LEAVE A REPLY