৫ জানুয়ারি নির্বাচন না হলে অসাংবিধানিক সরকার থাকত: নাসিম!

0
335

ভোলা নিউজ ২৪ ডটনেট : ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন না হলে দেশে বর্তমানে অসাংবিধানিক সরকার থাকত বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম।

শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের গুরুদুয়ারা নানকশাহীতে এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন।

শিখ ধর্মের খালসা পন্থের প্রবক্তা ও দশম গুরু গোবিন্দ সিংজির ৩৫১তম জন্মদিবস উপলক্ষে গুরুদুয়ারা ম্যানেজমেন্ট কমিটি অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতিমণ্ডলীর সদস্য অধ্যাপক ড. নিমচন্দ্র ভৌমিক, বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত ভুষণ বড়ুয়া প্রমুখ।

মন্ত্রী বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচন না হতো, তাহলে কি গণতন্ত্র থাকত? বরং একটি অসাংবিধানিক সরকার ক্ষমতা দখল করত। বাঙালি জাতির জন্য সেই দিনটি অনেক গুরুত্বপূর্ণ ছিল। আমরা সেই সময় সংবিধান অনুযায়ী নির্বাচন করতে বাধ্য ছিলাম।

তিনি আরও বলেন, নির্বাচন ছাড়া এ দেশে কোনো গণতান্ত্রিক মানুষ থাকতে পারে না। নির্বাচন ভণ্ডুল করার জন্য সেদিনের জ্বালাও-পোড়াও আন্দোলন সফল হলে এদেশে এখন মার্শাল ল’ জারি থাকত। এখানে কোনো সাংবিধানিক সরকার থাকত না।

বিএনপি ভ্রান্ত ধারণা থেকে সরে এসে আগামী নির্বাচনে অংশ নেবে বলে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে শেখ হাসিনার সরকার জনগণকে সঙ্গে নিয়ে নির্বাচন করতে সমর্থ হয়েছে বলে আজ গণতন্ত্র উপভোগ করতে পারছে। গণতন্ত্রের মাধ্যমে দেশ পরিচালনা করতে পারছে। বিএনপির যে ভ্রান্ত ধারণা ছিল সেটা প্রমাণ হয়ে গেছে ৫ বছরে।

মোহাম্মদ নাসিম বলেন, গণতন্ত্রের মাধ্যমে সরকারের সমালোচনা করতে পারছি, বিরোধিতা করতে পারছি, সমর্থন করতে পারছি এবং আপনারা উন্মুক্ত মনে আমাকে প্রশ্ন করতে পারছেন।

ক্ষমতাসীন দলের প্রেসিডিয়াম সদস্য বলেন, আমরা জঙ্গি দমন করেছি, অসাম্প্রদায়িক দেশ গড়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

LEAVE A REPLY