ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন

0
19
ভোলা নিউজ২৪ডটকম।।মুজিব বর্ষের প্রতিশ্রুতি জোরদার করি দুর্যোগ প্রস্তুতি প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে ভোলায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে।
আজ বৃহস্পতিবার (১০ মার্চ) সকালে বাংলাদেশ    রেডক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিট এর আয়োজনে জেলা রেডক্রিসেন্ট ইউনিটে র‍্যালি ও আলোচনা সভার মধ্যে দিয়ে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালন করা হয়েছে।
এসময় উপস্থিত ছিলেন বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি ভোলা জেলা ইউনিট এর সাধারণ সম্পাদক আজিজুল ইসলাম, ইউনিট অফিসার তরিকুল ইসলাম, যুব প্রধান আদিল হোসেন তপু, প্রশিক্ষন বিভাগের প্রধান সাদ্দাম হোসেন সহ ভোলা জেলা ইউনিট এর যুব সদস্যরা।
এসময় বক্তার বলেন, বৈশ্বিক উষ্ণতা বৃদ্ধি ও জলবায়ু পরিবর্তনের নেতিবাচক প্রভাব আজ বিশ্বব্যাপী পরিলক্ষিত হচ্ছে। জলবায়ু পরিবর্তনের পাশাপাশি ভৌগোলিক কারণেও বাংলাদেশ পৃথিবীর অন্যতম দুর্যোগপ্রবণ অঞ্চল হিসেবে পরিচিত।
দুর্যোগ মোকাবেলায় জনসচেতনতা এবং মাঠপর্যায়ে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে বন্যা, ঘূর্ণিঝড়সহ অন্যান্য দুর্যোগ মোকাবিলা বিষয়ে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ দেয়া হচ্ছে। সরকারি-বেসরকারি সংস্থাসহ সবার সম্মিলিত প্রচেষ্টায় আগামীতেও যেকোনো দুর্যোগ মোকাবেলা ও এর ঝুঁকি কমাতে আমরা সক্ষম হব।

LEAVE A REPLY