মানবিকতার পরিচয় দিয়েছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী!

0
346

ভোলা নিউজ ২৪ ডটনেট : রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবিকতার পরিচয় দিয়েছেন বলে মন্তব্য করেছেন ও আইসির ইন্ডিপেন্ডেন্ট পার্মানেন্ট হিউম্যান রাইটস কমিটি ‘আইপিএইচআরসি’র চেয়ারপারসন ড. রশিদ আল বালুসি।

তিনি বলেন, মিয়ানমারের রাখাইন রাজ্যে রোহিঙ্গা মুসলিমদের ওপর সে দেশের সেনা, বিজিপিরা বর্বরোচিত হামলা চালিয়ে বাড়িঘর পুড়িয়ে দিয়েছে। হত্যা করা হয়েছে শিশু ও যুবকদের। ধর্ষণ করা হয়েছে নারীদের। বাস্তুহারা এই বিশাল মুসলিম জনগোষ্ঠীকে আশ্রয়, খাদ্য, চিকিৎসাসেবা দিয়ে মানবিকতার পরিচয় দিয়েছে বাংলাদেশ।

সে জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে তিনি ওআইসির পক্ষ থেকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

দুদিন ধরে উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শন শেষে শুক্রবার সাংবাদিকদের ব্রিফিংকালে বালুসি আরও বলেন, মিয়ানমার সামরিক জান্তার বর্বরতার যাবতীয় তথ্য-উপাত্ত আমরা ওআইসির কাছে প্রতিবেদন আকারে পেশ করর।

ওআইসির ১৩ সদস্যের প্রতিনিধিদল দুই দিন ধরে উখিয়ার কুতুপালং ও বালুখালী রোহিঙ্গা ক্যাম্প এলাকা পরিদর্শনের পাশাপাশি মিয়ানমার থেকে নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের সঙ্গে কথা বলেন।

প্রতিনিধিদলে আরও ছিলেন ওআইসির ভাইস চেয়ারম্যান মেড এসকে ক্যাগওয়া, ভাইস চেয়ারম্যান ড. রাইহানাহ বিনতে আবদুল্লাহ, সাবেক রাষ্ট্রদূত কমিটির সদস্য মোহাম্মদ জমির, আবদুল ওহাব, মাহমুদ মোস্তাফা আফিফি, এডামা নানা, নির্বাহী পরিচালক মার্গোব সেলিম বাট, হাফিদ এল হাসমি, আকমেদ আল গামদি, হাসান আবেদিন, মাহা আকিল, আবদুল্লাহ কাবি ও মোহাম্মদ গালাবাসহ বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয় ও জেলা-উপজেলা প্রশাসনের কর্মকর্তারা।

LEAVE A REPLY