১০ দিনে গ্রেপ্তার ৯ হাজার, মামলা ৭ হাজার

0
447

ভোলা নিউজ ২৪ ডটনেট ।। মাদকবিরোধী বিশেষ অভিযানে সারা দেশে ৯ হাজার মাদক ব্যবসায়ী ও সেবনকারীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসব ঘটনায় মামলা হয়েছে সাত হাজার। উদ্ধার হয়েছে সাড়ে ৪১ কোটি টাকা মূল্যের মাদকদ্রব্য, যার মধ্যে অন্যতম হচ্ছে ১৭ লাখ ইয়াবা।

পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) সহেলী ফেরদৌস জানিয়েছেন, রমজানের প্রথম দিন থেকে ১০ রমজান পর্যন্ত সারা দেশে মাদকের বিরুদ্ধে যে সাঁড়াশি অভিযান শুরু হয়েছে, সেক্ষেত্রে পুলিশ বিপুল পরিমাণ মাদকদ্রব্য উদ্ধার করেছে। মাদক নির্মূলে তাঁদের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

সহেলী ফেরদৌস জানান, ১০ দিনের অভিযানে ৯ হাজার ২০ জন মাদক ব্যবসায়ী ও মাদকসেবীকে গ্রেপ্তার করা হয়েছে এবং এদের বিরুদ্ধে সাত হাজার ২৬টি মামলা দেওয়া হয়েছে।

উদ্ধার হওয়া মাদকদ্রব্যের মধ্যে রয়েছে- ১৭ লাখ ইয়াবা, ২৩ কেজি হেরোইন, দুই হাজার ২৮৬ কেজি গাঁজা, ৫৫ হাজার লিটার দেশি/চোলাই মদ, ১৬ হাজার বোতল ফেনসিডিল ও এক হাজার ২১০ ক্যান বিয়ার।

এ ছাড়া এসব অভিযানে বেশ কয়েকটি আগ্নেয়াস্ত্র, মাদক বহনে ব্যবহৃত প্রাইভেটকার, মাইক্রোবাস ও মোটরসাইকেল আটক করা হয়েছে।

এআইজি সহেলী ফেরদৌস জানান, প্রধানমন্ত্রীর নির্দেশে শুরু হওয়া এ অভিযানে মাদকের সঙ্গে জড়িত কাউকে বিশেষ বিবেচনার সুযোগ নেই। এ ক্ষেত্রে পুলিশ জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। সারা দেশের মাদক ব্যবসায়ী-ডিলার, খুচরা ব্যবসায়ীদের তালিকা নিয়ে অভিযান চলছে বলেও জানান পুলিশ সদর দপ্তরের এই কর্মকর্তা।

মাদক নির্মূলে সম্প্রতি ঢাকঢোল পিটিয়ে মাঠে নামে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এর পরই ঘোষণা দিয়ে অভিযান শুরু করে পুলিশ।

LEAVE A REPLY