মনপুরায় গ্রাম আদালত বিষয়ক কমিউনিটি মতবিনিময় সভা

0
497

মনপুরা প্রতিনিধি,ভোলা নিউজ ২৪ ডটনেট ।। ভোলার মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ইউনিয়নে পরিষদ সম্মেলন কক্ষে গ্রাম আদালত বিষয়ক কমিউনিট মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার (২৯ মে) দুপুরে স্থানীয় সরকার বিভাগের তত্ত¦াবধানে ইউএনডিপি ও ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে , ওয়েভ ফাউন্ডেশনের সহযোগীতায় বাংলাদেশে গ্রাম আদালত সক্রিয়করণ (২য় পর্যায়) প্রকল্প এর উদ্যেগে এইসভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ত্ব করেন ভারপ্রাপ্ত ইউপি চেয়ারম্যান আব্দুল হাসেম সিরাজ। সভার শুরুতে স্বাগত বক্ত্যব্যের মাধ্যমে প্রকল্পের অগ্রগতি ও ইউনিয়ন পরিষদে গ্রাম আদালতে মামলা গ্রহন ও সমাধানের চিত্র তুলে ধরেন উপজেলা সমন্বয়কারী আব্দুল হক আব্বাস।
ইউপি সদস্য মোঃ সোহেল মিয়া বলেন, গ্রাম আদালত সক্রিয়করণের অংশ হিসেবে ইতিমধ্যে সকল ইউপি সদস্যদের প্রশিক্ষণ প্রদান করা হয়েছে, ইউনিয়ন পরিষদে এজলাস স্থাপন করা হয়েছে, যাহা গ্রাম আদালত ব্যাবস্থার গতিশীলতা বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে।
সভাপতি তার বক্তব্যে বলেন, গ্রাম আদালতে ক্ষুদ্র ক্ষুদ্র বিরোধ নিষ্পত্তি করার মাধ্যমে উচ্চ আদালতে মামলার জট কমছে। গরীব দুঃখী মানুষ স্বল্প খরচে ও স্বল্প সময়ে গ্রাম আদালতে বিচারিক সেবা পাচ্ছে। গ্রাম আদালতের প্রতি মানুষের আস্থা ক্রমে বৃদ্ধি পচ্ছে। তাই আমাদের সকলের উচিত ক্ষুদ্র বিষয়ে বিরোধের সৃষ্টি হলে উচ্চ আদালত বা থানায় না গিয়ে গ্রাম আাদালতের শরনাপন্ন হওয়া।সভায় ইউনিয়ন পরিষদের সকল সদস্য, গ্রামপুলিশ ও স্থানীয় গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন ।

LEAVE A REPLY