মাজার-ই-শরিফ থেকে ভারতীয়দের ফেরাতে বিশেষ ফ্লাইট

0
1

ইন্টারন্যাশনাল ডেস্ক :: দিন যত গড়াচ্ছে আফগানিস্তানের পরিস্থিতি ততই খারাপ হচ্ছে। নিরাপত্তার স্বার্থে এবার ভারতীয়দের দ্রুত আফগানিস্তান ছাড়তে বলা হয়েছে। খবর টাইমস অব ইন্ডিয়ার।

আজ মঙ্গলবার এ বিষয়ে বিশেষ বার্তা জারি করা হয়েছে ভারতীয় দূতাবাস থেকে। এতে বলা হয়েছে, উত্তর আফগানিস্তানের মাজার-ই-শরিফ শহর ও তার আশপাশে থাকা ভারতীয়রা যেন ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটে উঠে পড়েন। মঙ্গলবার রাতেই সেই বিশেষ ফ্লাইট ভারতে ফিরবে।

যুক্তরাষ্ট্র ও ন্যাটো বাহিনীর আফগানিস্তান ছাড়ার সিদ্ধান্ত বাস্তবায়িত হওয়ার সঙ্গে সঙ্গে দেশের পরিস্থিতি খারাপ হতে শুরু করেছে। একটার পর একটা শহর তালেবানদের দখলে চলে যাওয়ার খবর শোনা যাচ্ছে। সরকারি বাহিনীর সঙ্গে তালেবানদের লড়াই চলছে দেশজুড়ে। সাবধানতামূলক ব্যবস্থা হিসেবে ঠিক এক মাস আগে, ১০ জুলাই কান্দাহার কনস্যুলেট বন্ধ করে প্রায় ৫০ জন ভারতীয়কে দেশে ফিরিয়ে আনা হয়েছিল।

এবার পালা মাজার-ই-শরিফের। সেখান থেকে কত ভারতীয়কে মঙ্গলবার ফেরত আনা হবে সে বিষয়ে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য নির্দিষ্ট করে কিছু বলতে পারেনি। সুত্র এনটিভি অনলাইন
আফগানিস্তানের মোট চারটি দূতাবাসের মধ্যে কাবুল ছাড়া মাজার-ই-শরিফই এত দিন পর্যন্ত চালু ছিল। মঙ্গলবার সেই কনস্যুলেট থেকে এক টুইট বার্তায় বলা হয়, রাতে ভারতীয় বিমানবাহিনীর এক বিশেষ বিমান নয়াদিল্লি রওনা হবে। মাজার-ই-শরিফে কর্মরত কূটনীতিক, দূতাবাস কর্মী ও শহরের অন্য ভারতীয়রা সেই বিমানে যেন দেশে ফিরে যান।

LEAVE A REPLY