বঙ্গবন্ধু বেঁচে থাকলে আরও আগেই দেশ মধ্যম আয়ের হতো: আইনমন্ত্রী

0
0

ভোলা নিউজ২৪ডটকম।।আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বর্তমানে জাতির জনকের কন্যা দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছেন। বঙ্গবন্ধু থাকলে আরও আগেই এটা করতে পারতেন।এটা তাদের সহ্য হয়নি। তাই ১৫ আগস্ট তারা বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল।

মঙ্গলবার (৩০ আগস্ট) রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ অডিটোরিয়ামে এক  আলোচনা সভা, খতমে কোরআন ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ নিকাহ রেজিস্ট্রার কল্যাণ সমিতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগস্টের শহীদদের স্মরণে এই আয়োজন করে।

মন্ত্রী বলেন, ১৯৯৬ সালে শেখ হাসিনা ক্ষমতায় এসে বঙ্গবন্ধু হত্যার বিচার শুরু করেন। তিনি দেশে আইনের শাসন প্রতিষ্ঠা করেছেন।

পদ্মা সেতু প্রসঙ্গে মন্ত্রী বলেন, তিনি পদ্মা সেতু উদ্বোধন করে দেখিয়েছেন সঠিক নেতৃত্বে বাংলাদেশের মানুষ নিজের অর্থায়নে এই সেতু করেছে। আলহামদুলিল্লাহ, বলেন আলহামদুলিল্লাহ। এ সময়ে সভাস্থলে সবাই আলহামদুলিল্লাহ বলে চিৎকার করে ওঠেন।

নিকাহ রেজিস্ট্রিকারী কাজীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ১৮ বছরের নীচে মেয়েদের বিয়ে দেবেন না। তবে মেয়ের সম্মতি থাকলে ১৬ বছরেও বিয়ে দেওয়া যাবে। আপনারা বাল্যবিয়ে দিয়েন না। তাহলে বঙ্গবন্ধুর কাছে আমাদের যে বিশাল ঋণ, তার এক কানাকড়ি হলেও পরিশোধ হবে।

তিনি আরও বলেন, বাংলাদেশের সঠিক ইতিহাস নতুন প্রজন্মকে বলার দায়িত্ব আপনাদের। শেখ হাসিনা বলেছেন, তিনি ৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তুলবেন। আপনারা এগুলো বলবেন, মানুষকে উদ্বুদ্ধ করবেন।
কালকে আপনারা দেখেন চা শ্রমিকদের কীভাবে উনি মজুরি বাড়ালেন। তারা ১২০ টাকা পেত। দেশরত্ন শেখ হাসিনা সেটি ৫০ টাকা বাড়িয়েছেন। তিনি দেশের মানুষের ভাগ্য উন্নয়নে বাবার মতোই কাজ করে যাচ্ছেন।

ববঙ্গবন্ধুকে নিয়ে আলোচনায় মন্ত্রী বলেন, আপনারা দেশকে ভালবাসেন। বঙ্গবন্ধুকে সাড়ে ৭ কোটি মানুষ ভালবেসেছিল। তিনি মানুষের সঙ্গে বিশ্বাসঘাতকতা করেননি। তিনি সেরকম মানুষ ছিলেন না।

আলোচনা শেষে ১৫ আগস্টে নিহতদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. গোলাম সারোয়ার, নিবন্ধন অধিদপ্তরের মহাসচিব শহীদুল আলম ঝিনুক।

বাংলাদেশ নিকাহ রেজিস্ট্রার কল্যাণ সমিতির সভাপতি কাজী মো. মামুনুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন কাজী মাওলানা হাফেজ সাগর আহমেদ শাহীন।

LEAVE A REPLY