ইয়েমেনের সাবেক প্রেসিডেন্টকে গুলি করে হত্যা

0
396

ভোলা নিউজ ২৪ ডটনেট : ইয়েমেনের সাবেক প্রেসিডেন্ট আলী আবদুল্লাহ সালেহকে গুলি করে হত্যা করা হয়েছে। আজ সোমবার রাজধানী সানাতে হুতি বিদ্রোহীদের হামলায় তিনি নিহত হন। সংবাদমাধ্যম আল আরাবিয়া টিভি এই খবর জানিয়েছে।

হুতিদের একটি টেলিভিশন চ্যানেল একটি ভিডিও সম্প্রচার করেছে। সেখানে আলী আবদুল্লাহ সালেহকে একটি কম্বলে জড়িয়ে হুতি বিদ্রোহীরা উল্লাস করছিল। তাঁর মাথায় একটি গুলি লাগতে পারে বলে ধারণা করা হচ্ছে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, এর আগে সানার কেন্দ্রে অবস্থিত আলী আবদুল্লাহ সালেহের বাসভবন উড়িয়ে দেয় হুতি বিদ্রোহীদের সশস্ত্র হামলায়।

গতকাল রোববার সালেহ আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেন, তিনি হুতি বিদ্রোহীদের সঙ্গে সব সম্পর্ক ছিন্ন করছেন। আজ সোমবার সকালেও এক বিবৃতিতে তিনি বলেন, সানায় রণাঙ্গনে আসছে ‘জিরো আওয়ার’। দেশকে হুতি বিদ্রোহীদের হাত থেকে রক্ষা করতে হবে।

জাতিসংঘের মতে, ২০১৫ সাল থেকে সৌদি আরবের নেতৃত্বাধীন মিত্র জোটের সামরিক অভিযানে ইয়েমেনে আট হাজার ৬৭০ জনকে হত্যা করা হয়েছে। এতে আহত হয় ৪৯ হাজার ৯৬০ জন। এই চলমান সংঘর্ষে দুই কোটি সাত লাখ মানুষ খাদ্যাভাবে পড়ে। এ সময় কলেরায় দুই হাজার ২১১ জন মারা যায়।

LEAVE A REPLY