ভোলায় প্রয়াত সাংবাদিক বাবুলের স্মরণসভা অনুষ্ঠিত

0
55

ভোলা নিউজ২৪ডটকম।।ভোলায় প্রয়াত সাংবাদিক, শিল্পী , শিক্ষক ও রাজনীতিবিদ আফসার উদ্দিন বাবুলের স্মরণ সভায় প্রধান অতিথি হিসেবে স্মৃতিচারণ করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক শিল্প ও বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ ।

শনিবার সকালে প্রেসক্লাবের এ আয়োজনে ঢাকা থেকে ভার্চুয়ালী যুক্ত হয়ে বক্তেব্যে তোফায়েল আহমেদ বলেন, বাবুলের মত সৎ ও যোগ্য মানুষের বেশি বেশি প্রয়োজন । বাবুল যত দিন বেঁচে ছিল নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালন করে গেছে। সমাজে এদের বেশি প্রয়োজন। বাবুল বেঁচে না থাকলেও তার কর্মময় জীবন অনুকরণীয় হয়ে থাকবে। প্রেসক্লাব সভাপতি এম. হাবিবুর রহমানের সভাপেিতত্ব বক্তব্য রাখেন বিশেষ অতিথি জেলা পরিষদ চেয়ারম্যান জেলা আওয়ামী লীগ সম্পাদক আবদুল মমিন টুলু, উপজেলা চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ সভাপতি এম. মোশারফ হোসেন , পানি ব্যবস্থাপনা নাগরিক কমিটির সভাপতি আবু তাহের, নাগরিক কমিটির সহসভাপতি প্রফেসর দুলাল চন্দ্র ঘোষ, বীর মুক্তিযোদ্ধা মাহাবুব আলম নিরব, অধ্যক্ষ সাফিয়া খাতুন, অধ্যক্ষ মাজাহারুল ইসলাম, উপাধ্যক্ষ বিল্লাল হোসেন, উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক আজিজুল ইসলাম, কবি হাওলাদার মাকসুদ, সাংবাদিক ওমর ফারুক, সময় টিভির স্টাফ রিপোর্টার নাসির লিটন, এসএ টিভি প্রতিনিধি এ্যাড. সাহাদাত হোসেন শাহীন, উপজেলা শিল্পকলা একাডেমীর সম্পাদক আবিদুল আলম, আবৃত্তি শিল্পী মশিউর রহমান পিংকু ও প্রয়াত সাংবাদিক আফসার উদ্দিন বাবুলের ছেলে তাহমিদ আফসার স্বপ্ন প্রমুখ । আলোচনা পর্ব শেষে পরে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন কাবিল মসজিদেও পেশ ঈমাম মাওলানা রফিকুল ইসলাম । আফসার উদ্দিন বাবুল ৪০ বছর দৈনিক ইত্তেফাক, যমুনা টিভি, ও বাংলাবার বাণীতে সাংবাদিকতা করেন। তিনি ভোলা প্রেসক্লাবের সম্পাদক, শিল্পকলা একাডেমীর সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সহসভাপতি হিসেবেও দায়িত্ব পালন করে গেছেন এছাড়া ভোলা জেলার প্রথম সামাজিক সংগঠন হেল্প এন্ড কেয়ার এর উপদেষ্টা ছিলেন। তিনি ১৯৫২ সালের ২০ ফেরুয়ারি ভোলায় জন্ম গ্রহণ করেন ।
করোনাকালীন সময়ে ২৯ মে তিনি ঢাকায় চিকিৎসাধিন অবস্থায় মারা যান। অনুষ্ঠান সঞ্চলনায় ছিলেন প্রেস ক্লাব সম্পাদক অমিতাভ অপু।

LEAVE A REPLY