জনগণেরর আস্থা অর্জন করে জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ সর্বদা কাজ করে যাবে-অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আবুল কালাম আজাদ

0
148

মনপুরা প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটকম।।‘পুলিশ হবে জনতার, মুজিব বর্ষের অঙ্গীকার,’‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই প্রতিপাদ্য সামনে রেখে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, ইভটিজিং, বাল্যবিবাহ ও যৌতুক প্রতিরোধে ভোলার মনপুরায় কমিউনিটি পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

শনিবার বেলা সাড়ে ১১ টায় মনপুরা থানা চত্তরে অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রসাশন) মোহাম্মদ আবুল কালাম আজাদ।
এই সময় প্রধান অতিথি অতিরিক্ত পুলিশ সুপার বিভিন্ন দিক-নির্দেশনা বক্তব্যসহ আইজিপির ৫ দফা তুলে ধরনে। এছাড়াও তিনি পুলিশকে সবধরনের সহযোগিতায় সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের মহাসড়কে বাংলাদেশ। এ উন্নয়নের ধারাকে আরো গতিশীল রাখতে জনগণেরর আস্থা অর্জন করে জনগণকে সঙ্গে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষায় ও উন্নত সেবা প্রদানে বাংলাদেশ পুলিশ সর্বদা কাজ করে যাবে। কমিউনিটি পুলিশিং এর আইনগত ভিত্তি সংক্রান্ত বিভিন্ন বিষয় উল্লেখ করে তিনি বলেন-অপরাধ দমন, অপরাধ প্রতিরোধ এবং সামাজিক সমস্যা সমাধানে  কমিউনিটি পুলিশিং ভ্যাকসিন হিসেবে কাজ করে। মুজিবর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতা’ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে আমাদের এ অঙ্গীকার বাস্তবায়নে আমাদের প্রানান্তর প্রচেষ্টা অব্যাহত রয়েছে। আমরা চাই সত্যিকারের জনগণের পুলিশ হতে। একটি সমৃদ্ধ সোনার বাংলা গঠনে যে ধরনের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এবং নিরাপদ পরিবেশ দরকার সেটি বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি। সামাজিক অবক্ষয় প্রতিরোধে আগামী প্রজন্মকে সুন্দর রাষ্ট্র উপহার দিতে পরিবার থেকে শুরু করে সমাজের তৃণমূল পর্যন্ত সবাইকে পুলিশের বন্ধু হয়ে কাজ করার আহ্বান জানান।
অতিরিক্ত পুলিশ সুপার আরো বলেন, আইজিপি ড. বেনজীর আহমেদ মহোদয়ের সুদূর প্রসারী চিন্তা-ভাবনার মাধ্যমে সর্বশেষ কমিউনিটি পুলিশিং এর পরিপূরক কর্মসূচি হিসেবে বিট পুলিশিং কার্যক্রমকে সারাদেশের মতো ভোলায়ও  শক্তিশালী ভাবে অব্যাহত আছে। তিনি বলেন বিট পুলিশিং হচ্ছে আধুনিক পুলিশিং। বিট পুলিশিং এর  মাধ্যমে থানা এলাকায় ছোট ছোট ভাগে বিভক্ত হয়ে সেবার মান আরও গতিশীল করে জনগণের কাছে কাঙ্খিত সেবা পৌঁছে দেওয়া সম্ভব হবে। তিনি পুলিশিং কার্যক্রমকে জনগনের কাছাকাছি পৌঁছে দিতে পুলিশকে আন্তরিক হয়ে কাজ করতে বলেন। থানার সেবার মান বৃদ্ধি, পুলিশের সেবাকে সরাসরি থানা থেকে তৃণমূল পর্যন্ত বিস্তৃত করে পুলিশিং কার্যক্রমকে তরানিত্ব, গতিশীল, গনমুখী ও জনবান্ধব পুলিশি সেবা প্রদানে জনগনকে আশ্বাস দেন।

এর আগে কমিউনিটি পুলিশিং সভার বিশেষ অতিথি হিসাবে মনপুরার বিভিন্ন অপরাধ ও পুলিশের ভূমিকা নিয়ে বক্তব্য রাখেন উপজেলা আ’লীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান শেলিনা আকতার চৌধুরী, থানা কমিউনিটি পুলিশের সভাপতি ও সরকারি ডিগ্রী কলেজের অধ্যক্ষ জাহাঙ্গীর আলম, আ’লীগ সহ-সভাপতি একেএম শাহজাহান মিয়া, মনপুরা ইউপি চেয়ারম্যান আমানত উল্লা আলমগীর ও মনপুরা প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন।

LEAVE A REPLY