ভোলায় এনসিটিএফ এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

0
14

ভোলা নিউজ২৪ডটকম।। শিশুদের ধারা গঠিত ও পরিচালিত জাতীয় পর্যায়ের শিশু সংগঠন ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সোমবার (৩১ জানুয়ারী) দুপুরে ভোলা কুইন আইল্যান্ড কনফারেন্স রুমে এই সভা অনুষ্ঠিত হয়।এতে ভোলা জেলা এনসিটিএফ এর সাধারণ সম্পাদক ওয়াহীদ ইমন তালুকদারের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা প্রেস ক্লাবের সভাপতি ও বাংলার কণ্ঠ পত্রিকার সম্পাদক এম হাবিবুর রহমান।
এসময় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন  দৈনিক আজকের ভোলা শওকাত হোসেন। এছাড়াও উপস্থিত ছিলেন ভোলা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক শারমিন জাহান শ্যামলী, সংগীত শিল্পী মনির চৌধুরী।
এছাড়াও উপস্থিত ছিলেন এনসিটিএফ এর সেন্ট্রলা ইয়ুথ ভলেন্টিয়ার দিপন দে দ্বীপ। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চাইল্ড পার্লামেন্ট মেম্বার তাসনিম আজিজ রিমি।অনুষ্ঠানের সঞ্চালনা করেন ভোলা জেলা এনসিটিএফ এর সম্মনয়কারী আদিল তপু।
ইয়েস- বাংলাদেশ এবং অপারেজেয়- বাংলাদেশ (ন্যাশনাল পার্টনার) সহযোগীতায় ন্যাশনাল চিলড্রেন’স টাস্কফোর্স (এনসিটিএফ) ভোলা জেলা কমিটি এর সভার আয়োজন করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন,আজকের কিশোর-কিশোরী আমাদের আগামী দিনের ভবিষ্যৎ। দেশ ও জাতির আশা-আকাক্সক্ষার প্রতীক। তাই শিশুদের আমাদের শিশু বান্ধব পরিবেশ ও সুষ্ঠ ও সুন্দরভাবে বেড়ে ওঠা নিশ্চিত করতে হবে। এর ফলে আমরা উন্নয়ন ও অগ্রগতির পথে এক ধাপ এগিয়ে যাবো।
আজকের শিশুরা পরবর্তীতে হবে এদেশে কর্নধার। তাই দেশের সার্বিক উন্নয়নে শিশু বান্ধব সমাজ গঠন করতে আমাদের অগ্রনী ভ’মিকা রাখতে হবে। শিশুদের পড়াশোনার পাশাপাশি তাদের সৃজনশীল কাজে উৎসাহিত করতে হবে। যেন দক্ষ ভাবে গড়ে উঠতে পারে।
আর শিশুদের দক্ষ ও অবহেলিত শিশুদের কন্ঠস্বর হয়ে উঠুক ভোলা জেলা এনসিটিএফ।  আলোচনা সভা শেষে  ভোলা জেলা এসসিটিএফ এর পক্ষ থেকে গত এক বছর যেসব কাজ বাস্তবায়ন করা হয়েছে তা তুলে ধরা হয়। একই সাথে আগামী ১ বছর যেসব কাজ করা হবে তার কর্মপরিকল্পনা করা হয়। পরে  ভোলা জেলা এনসিটিএফ এর কার্যনির্বাহী  কমিটির সদস্যদের সম্মননা স্বারক প্রদান করা হয়।

LEAVE A REPLY