চরফ্যাশনে বসতঘরে লুটপাট,জবর দখল ও হামলা! আহত ৯

0
64

চরফ্যাশন প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটকম।। চরফ্যাশন উপজেলার দুলাহাট নীলকোমল ইউনিয়নের চর যমুনা ৪নং ওয়ার্ডে বসতবাড়িতে হামলা ও লুটপাট চালিয়ে ২শতাংশ জমির একটি আধাপাকা ঘরসহ জমি জোরপূর্বক দখলের অভিযোগ উঠেছে। এঘটনায় প্রতিপক্ষের ভাড়াটে ও বহিরাগত সন্ত্রাসিদের ধারালো অস্ত্র ও লাঠিসোটার আঘাতে নারী পুরুষসহ অন্তত ৯জন গুরুতর জখম হয় বলে জানা গেছে। আহতরা হলেন, সাজাহান (৫০),মমতাজ(৪৯),ময়ফুল(৭০),আখি(১৮),বিলকিস(৩৫),রিংকু(১৮) নুর বেগম(৪৫),সুজন(১৬) ও আবদুর রহমান (৪৮)। এসময় আহতদের স্থানিয়রা উদ্ধার করে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। এঘটনায় ভুক্তভোগীরা দুলারহাট থানায় একটি মামলা দায়ের করলে হামলা ও স্বর্ণালঙ্কারসহ টাকা পয়সা ছিন্তাই ও জোর জবর দখলে জড়িত ৯জনকে গ্রেপ্তার করে বৃহস্পতিবার আদালতে প্রেরণ করেন।

আহত আবদুর রহমান কান্না কন্ঠে অভিযোগ করে জানান, নীলকমল ইউনিয়নের চর যমুনা গ্রামের মুজাফফর মাঝি বাড়ির চর যমুনা মৌজায় আমার পিতা মৃত হানিফ ব্যাপারী ও মা ময়ফুল বেগম ১৯৯৬ সালে প্রতিপক্ষ বেলায়েত গংদের কাছ থেকে ৬শতাংশ জমি ক্রয় করে। তবে ৪শতাংশের বুঝ পেলেও বাকি ২শতাংশ জমি বেলায়েত গং দিতে নারাজ। তিনি আরও অভিযোগ করে বলেন, ওই দুই শতাং জমিকে কেন্দ্র করে বুধবার সকালে বেলায়েতের নেতৃত্বে নারী পুরুষসহ খলিল,রহিম,জাফর,ইউসুফ,নিরোব,ফিরোজ,রিপন,মোজাম্মেল,জাহাঙ্গির,মিলন,কবির ও বহিরাগত একদল ভাড়াটে সন্ত্রাসী বাহিনি এসে আমাদেরকে উচ্ছেদের উদ্যেশ্যে ধারালো দেশিও অস্ত্র দিয়ে কুপিয়ে ও হকিস্টিক,লাঠিসোটা দিয়ে এলোপাথারী মারধর ও রক্তাক্ত জখম করে। এসময় ঘরের আসবাব পত্র ভাংচুর করে তছনছ করে দিয়ে টাকা পয়সা ও স্বর্ণাঙ্কার লুট করে। এছাড়াও আমাদের ওই দুই শতাংশ জমিতে আধাপাকা ঘরটি জোর জবর দখল করে নেয়।

এ অভিযোগ বিষয়ে জানতে বেলায়েত গংদের জিজ্ঞাসা করলে তারা তথ্য দিতে অস্বিকৃতি জানায়। নীলকমল ইউপি চেয়ারম্যান আলমগীর হাওলাদার জানান, ওই জমিটি নিয়ে সাজাহান ও আবদুর রহমান গংদের সাথে বেলায়েত গংদের বিজ্ঞ আদালতে মামলা চলমান থাকলেও বেলায়েত গং কর্তৃক সাজাহানদের ঘর দখলের অভিযোগ শুনেছি। এছাড়াও চরফ্যাশন জুডিশিয়াল কোর্ট কর্তৃক জমিটি সংক্রান্ত বিষয়ে একটি প্রতিবেদন দেয়ার জন্য বললে আমি উভয় পক্ষের লোকজনকে আসতে বলেছি। কিন্তু একটি পক্ষ তাদেরকে বেলায়েত গংদেও সাথে মিমাংশা করার চেষ্টা করলে সাজাহান গং তাতে রাজি হয়নি।

দুলারহাট থানার অফিসার ইনচার্জ মোরাদ হোসেন বলেন, হামলা ভাংচুর,লুটপাট ও জোরপূর্বক জমি দখলের অভিযোগে থানায় একটি মামলা হয়েছে। পুলিশ আসামিদের গ্রেপ্তার করে আদালতে প্রেরণ করেছে।

 

LEAVE A REPLY