বোরহানউদ্দিনে কিশোরী ক্লাবে সেলাই মেশিন ও প্রশিক্ষনার্থীদের অনুদান প্রদান

0
353

আদিল হোসেন তপু।। ভোলার বোরহানউদ্দিনে উপজেলায় কোস্ট ট্রাস্ট উজ্জীবিত প্রকল্পের আয়োজনে সফল কিশোরী ক্লাব এবং সেলাই ও কারিগরি প্রশিক্ষনার্থীদের বিশেষ প্রণোদনা বাবদ অনুদান ও উপকরণ বিতরণ করা হয়।
বুধবার (৩মার্চ) দুপুরে বোরহানউদ্দিনে কোস্ট ট্রাস্ট এর অফিসে পল্লী কর্ম-সহায়ক ফাউ-েশন (পিকেএসএফ) নভেম্বর ২০১৩ হতে ইউরোপিয়ান ইউনিয়ন অর্থায়িত  কম্পোনেন্টটি সহযোগী সংস্থা কোস্ট ট্রাস্ট এর মাধ্যমে উপকরণ বিতরণ করা হয়।

বিতরন অনুষ্ঠানে উপস্থিত থেকে উপকরণ বিতরণ করেন কোস্ট ট্রাস্ট এর পরিচালক সনত কুমার ভৌমিক। এছাড়াও উপস্থিত ছিলেন কোস্ট ট্রাস্ট এর উজ্জীবিত প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী খোকন চন্দ্র শীল, সিনিয়র কোঅর্ডিনেটর মাইক্্েরা-এণ্টারপ্রাইজ মো: ফিরোজ আলম, ভোলা আঞ্চলের সমন্বয়কারী মো: আ: রব, চর অঞ্চলের সমন্বয়কারী মো: আনোয়ার হেসেন, এলাকা ব্যবস্থাপক আতিকুর রহমান, ব্যবস্থাপক মো: আব্দুল মন্নান, মাহবুব আলম, প্রোগ্রাম অফিসার মো: জামাল হোসেন, তরিকুল ইসলাম, রাবেয়া বিনতে খায়ের প্রমূখ। এ প্রকল্পটি আগামী এপ্রিল ২০১৯ নাগাদ সম্পূর্ন হবে। অতিদরিদ্র সদস্যদের টেকসইভাবে দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পারিবারিক আয় বৃদ্ধির পাশাপাশি পুষ্টি নিরাপত্তা, প্রাথমিক স্বাস্থ্যসেবা, μয় ক্ষমতা বৃদ্ধি, সম্পদ ভিত্তি এবং সামাজিক মর্যাদা উন্নয়নে বিভিন্নভাবে পরিসেবা প্রদান করা হয়েছে। এর মধ্যে উজ্জীবিত কিশোরী ক্লাব, উজ্জীবিত পুষ্টি গ্রাম, উজ্জীবিত পুষ্টি কর্ণার (প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়), সরকারি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের সাথে সংযোগ স্থাপন এবং প্রতিবন্ধী ও হিজরা জনগোষ্ঠীদের জীবনমান উন্নয়ন ইত্যাদি সৃজনশীল কর্মকা- বাস্তবায়ন করা হয়েছে, যা ইতোমধ্যে কর্মএলাকায় ব্যাপক গ্রহণযোগ্যতা অর্জনে সক্ষম হয়েছে। তারই আলোকে ইউপিপি-উজ্জীবিত প্রকল্পের আওতায় বোরহানউদ্দিন শাখা অফিসে বাস্তবায়িত ‘উজ্জীবিত কিশোরী ক্লাব’কে চলমান রাখা এবং কারিগরি ও সেলাই প্রশিক্ষণপ্রাপ্ত সফল সদস্যদের উদ্যোক্তা হিসেবে তৈরি করতে প্রকল্প হতে বিশেষ প্রণোদনা প্রদানের লক্ষ্যে ২টি কিশোরী ক্লাব, ৬জন সেলাই ও ২জন কারিগরি প্রশিক্ষণ প্রাপ্ত সদস্যকে অনুদান ও উপকরণ বিতরণ করা হয়।

LEAVE A REPLY