বোরহানউদ্দিনে আ’লীগ নেতাকে ইয়াবাসহ আটকের ঘটনা ষড়যন্ত্র

0
472

এম শাহরিয়ার জিলন/ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলার বোরহাদ্দিনউদ্দিন ও লালমোহন উপজেলা সীমনায়  কাচিয়া ইউনিয়ন ওয়ার্ড ুআওয়ামী লীগ সম্পাদক সাবেক ইউপি মেম্বারকে কয়েক চিপ ইয়াবাসহ ডিবি পুলিশ আটকের কাহিনী ছিল স্থানীয় এক ইটভাটা মালিকের ষড়যন্ত্র।  গতকাল মঙ্গলবার ওই আওয়ামী লীগ নেতার স্ত্রী নিলুফা  স্বামীকে নির্দোষ দাবি করে  ভোলা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করেন।  এ সময় তিনি জানান, তাদের ঘরের পাশে ২০ বছর আগে ইটভাটা গড়ে তোলের প্রভাবশালী আফসারউদ্দিন ( সুদি আফসার) ।

ওই ব্যক্তি তাদের ২ একর ৪০ শতাংশ জমি জোরপূর্বক দখল করার জন্য একের পর এক মামলা দিয়ে হয়রানী করে। সব মামলায় ওই ব্যক্তি পরাজিত হন। অবশেষে ওই ব্যক্তিই  সোমবার রাতে তাদের ঘরের খাটের নিচে কয়েকটি  ইয়াবা রেখে ডিবি পুলিশকে খবর দেয়। ডিবি পুলিশ গিয়ে মাটিতে পড়ে থাকা কয়েকটি টেবলেট বের করে। এ অভিযোগে এলাকার জনপ্রিয় ও সাধারন মানুষের আপন জন ৩ বারের ইউপি মেম্বার রহমত উল্লাহকে আটক করে। নিলুফা বেগম সাংবাদিকদের কাছে অনুরোধ জানান,  তদন্ত করে দেখার জন্য, রহমতউরøাহ কি ধরনের মানুষ। তিনি কোন প্রকার মাদকের সঙ্গে জড়িত কিনা। তিনি জানান,  ছেলের ব্যবসার জন্য সম্প্রতি তাদের মালিকনাধিন ৬৫ শতাংশ জমিতে বালু ভরাট করার প্রস্তুতি চলছিল। ওই জমির উপরও লোভ জাগে মালা ইটভাটার জমির মালিক ভ’মি খেকো আফসার উদ্দিনের। আর তাই এ ঘৃন্য ষড়যন্ত্রের আশ্রয় নেন ওই ব্যক্তি। নিলুফা বেগম প্রকৃত ঘটনা তদন্ত করে দেখার জন্য পুলিশ সুপারের কাছে অনুরোধ জানান। এ ব্যপারে ডিবি’র অফিসার ইনচার্জ ( ওসি) মোঃ শহিদুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদের সংস্থার এসআই মিলনের নেতৃত্বে একটি টিম অভিযান চালিয়ে বাড়ি তল্লাশি করে খাটের নিচে ইটের ফাঁক থেকে একশ পিচ ইয়াবা উদ্ধার করে। এ ঘটনায় যুক্ত থাকার অভিযোগে রহমতউল্লাহকে আটক করা হয়।  বোরহানউািদ্দন থানায় একটি মামলা হয়েছে। তিনি জানান, তদন্তে রহমত্কউল্লাহ নির্দোষ প্রমানিত হলে  ছাড়া পাবেন। বোরহানউদ্দিন থানার ওসি অসীম সিকদার জানান,  এ ব্যাপারে তারা কিছু জানেন না। ডিবি’র টিম রাতে রহমত রহমতউল্লাহকে থানায় ধরে আনে ও মামলা দেয়।  ভোলা চরফ্যাশন সড়কের লালমোহন ডাউরী ব্রিজের পাশে বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ডে আবাসিক ও কৃষি জমিতে ’মালা ব্রিকফিল্ড গড়ে তোলেন আফসার উদ্দিন। প্রভাবাশালী ওই ব্যক্তি এলাকায় ভ’মি খেকো হিসেবে পরিচিত। ওই ব্রিকফিল্ডের ৩০ ফুটের মধ্যে বাড়ি মেম্বার রহমত রহমতউল্লাহর। ব্রিক ফিল্ডের কারনে রহমত রহমতউল্লাহর আশপাশের জমিও নষ্ট হতে থাকে। প্রতি বছর জমির ফসল বিনিষ্ট হয়।  তার বিরুদ্ধে ভয়ে কেউ কিছু বলতে সাহস পায় না।

ইউপি মেম্বার রহমতউল্লাহ আপত্তি জানালে তার বিরুদ্ধে গাছ কাটা, ধান কাটা, মারামারিসহ ৪টি মামলা দিয়ে হয়রানী করেন ওই ভুমি খেঁকো আফসার উদ্দিন, এমন কথা জানান ৮ নং ওয়ার্ডের সাবেক মেম্বার জাকির হোসেন ও এলাকার মিল্টন দাস। এ বিষয়ে বক্তব্য নিতে আফসার উদ্দিনের মোবাইল ফোন ০১৭১১১১৮৮৭৬ নাম্বারে কল দিলে রিং হয়। তিনি ধরেন নি। পড়ে মোবাইল ফোন সেট বন্ধ করে দেন। স্থানীয়রা জানান আফসার উদ্দিন লালমোহন কালমা ইউনিয়ন বিএনপির সভাপতি হিসেবে সক্রিয় রয়েছেন। অপরদিকে কালমা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান আক্তার হোসেন, জানান, জমির বিরোধ বিষয়টি তার জানা। গতকাল ওই বিরোধ নিয়ে সালিশ হওয়ার কথা ছিল।

LEAVE A REPLY