বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ভোলার রাজপথে আওয়ামীলীগ  

0
66

ইমতিয়াজুর রহমান,ভোলা নিউজ২৪ডটকম।।বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে মানববন্ধন করেছেন  ভোলা জেলা আওয়ামীলীগ ও তার অঙ্গসংগঠন।

সোমবার (১৪ ডিসেম্বর) সকালে শহরের বাংলা স্কুল মোড়ে  ঘণ্টাব্যাপী  এই কর্মসূচী পালন করেন। মানববন্ধনে  টেলিকনফারেন্সে  প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টাম-লীর সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি। এসময় তিনি  বলেন, পৃথিবীর বহু ইসলামীক রাষ্ট্রে ভাস্কর্য রয়েছে। পাকিস্তান,ইন্দোনিশিয়া, ইরাক,ইরান সহ বিশ্বের অনেক দেশে ভাস্কর্য় রয়েছে।


এসময় তিনি আরো বলেন,আজকের এই বাংলাদেশে আমরা প্রত্যেকে যে সম্মানজনক অবস্থানে আসতে পেরেছি, তা বঙ্গবন্ধুর ত্যাগের কারণে। মুক্তিযুদ্ধে যারা বিরোধিতা করেছে, তারাই বিভিন্ন সময় বাংলাদেশের ওপর আক্রমণের চেষ্টা করছে। এই অপশক্তিকে ঐক্যবদ্ধভাবে প্রতিহত করার আহ্বান জানান তিনি।
এ সময় তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে স্বাভাবিকভাবে দেশ চলছিল। হঠাৎ করে ভাস্কর্য নিয়ে একটা রাজনীতি শুরু হয়েছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে যে মুলনীতির উপর বাংলাদেশের জন্ম হয়ে ছিল। জিয়াউর রহমান তা নষ্ট করেছে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে এসময় বক্তব্য রাখেন- ভোলা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আব্দুল মমিন টুলু, জেলা আওয়ামীলীগের সিনিয়র-সহ-সভাপতি দোস্ত মাহামুদ,ভোলা সদর উপজেলা

আওয়ামীলীগের সভাপতি মো: মোশারেফ হোসেন, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক মইনুল হোসেন বিপ্লব, ভোলা সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সাংগঠনিক সম্পাদক মো: আজিজুল ইসলাম প্রমুখ ।  এসময় উপস্থিত ছিলেন  ভোলা জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এড্যাভোকেট জুলফিকার আহমেদ, জেলা আওয়ামীলীগের যুগ্ম-সম্পাদক জহিরুল ইসলাম নকীব,এনামুল হক আরজু,সাংগঠনিক সম্পাদক শফিকুল ইসলাম প্রমুখ। মানববন্ধনে  আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গসংগঠনক ও নেতৃবিন্দ উপস্থিত ছিলেন।
এসময়  বক্তারা বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর এবং অবমাননা করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। এ সময় ভাস্কর্য ভাঙচুরকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

LEAVE A REPLY