ভোলা জেলাকে বাল্য বিবাহ মুক্ত জেলা গড়ার প্রত্যয় নিয়ে আই-ইসিএম প্রকল্পের কর্মীদের মৌলিক প্রশিক্ষন কোর্স সম্পন্ন

0
356

আদিল হোসেন তপু:ভোলা নিউজ ২৪ ডটনেট :ভোলা জেলা কে বাল্য বিবাহ মুক্ত জেলা গড়ার প্রত্যয় নিয়ে কোস্ট ট্রাস্টের সম্মনিত শিশুবিবাহ রোধ কর্মসূচী (আই-ইসিএম) প্রকল্পের কর্মীদের মৌলিক প্রশিক্ষন কোর্স সম্পন্ন হয়েছে।
ইউনিসেফের সহযোগিতায় ও কোস্ট ট্রাস্টের বাস্তবায়নে ভোলার চরফ্যাশনে কোস্ট ট্রাস্টের প্রশিক্ষন কেন্দ্রে গত ২১নভেম্বর থেকে শুরু হয়ে ২৭ নভেম্বর পর্যন্ত ৫ ব্যাচে ১৩৫ জন এই প্রশিক্ষন কোর্স অংশ নেয়।
প্রশিক্ষনে প্রকল্পের লক্ষ্যে, উদ্দেশ্য, ভবিষৎ কর্মপরিকল্পনা ও বাস্তবায়নের লক্ষ্যে নিয়ে কর্মীদের সাথে আলোচনা করা হয়।
প্রশিক্ষন কোর্সে উপস্থিত থেকে কোর্স মনিটরিং করেন- ইউনিসেফের চাইল্ড প্রটেকশন অফিসার মমিনুন্নেছা শিখা,ইউনিসেফের সিফরডি অফিসার সনজিত কুমার দাশ।
টেনিং কোর্স পরিচালনা করেন- কোস্ট ট্রাস্ট এর (আই-ইসিএম) প্রকল্প এর প্রকল্প সম্মনয়কারী মো: মিজানুর রহমান,সহকারী প্রকল্প সম্মনয়কারী দেবাশীস মজুমদার, ,টেনিং এন্ড মনিটরিং অফিসার- মো: ইউনুস ও মনিরুজ্জামান প্রমুখ।
প্রশিক্ষন কোর্সে অংশ গ্রহন কারীদের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ার্ড প্রমোটর,ইউনিয়ন সম্মনয়কারী, পিয়ার এডুকেটর, এডভোকেসি এন্ড মিডিয়া অফিসার, আইপিটি ফেসিলিটেটর, গেইম ফেসিলিটেটর, সেনিমার্ট সেন্টার অপরেটর, টেনিং এন্ডমনিটরিং অফিসার, এলসিবিসি প্রকল্পের ইউনিয়ন কো-অর্ডেনেটর প্রমুখ।
প্রশিক্ষন কোর্সে প্রতি ইউনিয় ওয়ার্ডে,পৌর সভায় সবার সম্মেলিত ভাবে কিভাবে বাল্য বিবাহ বন্ধ করা যায়। এই কাজে স্থানীয়দের অংশ গ্রহন বাড়ানো,কিশোর-কিশোরী ক্লাবের কার্যক্রমে গতিশীল আনা সহ নানা বিশষ নিয়ে আলোচনা করা হয়।

 

LEAVE A REPLY