ভোলায় ২৪ ঘণ্টায় ২৪টি নমুনা সংগ্রহ করোনায় আক্রান্ত ২ জন

0
122

রাকিব উদ্দিন অমি,ভোলা নিউজ২৪ডটকম।।ভোলা জেলায় গত ২৪ ঘণ্টায় ২৪টি নমুনা সংগ্রহ করা হয়েছে।নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ২ জন।এছাড়া আক্রান্তের মধ্যে সুস্থ হয়েছেন পাঁচ জন। বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৬৫ জন।

আজ রবিবার (১৩ডিসেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন ভোলা সদর সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম।গত ৫/৭ডিসেম্বর পিসিআর মেশিন সাময়িক সমস্যা দেখা দেয়।দিনে দিনে করোনা রির্পোট না দিতে পারলেও নমুনা সংগ্রহ করে বরিশাল থেকে করোনা রির্পোট সংগ্রহ করে আনা হয়।এতে কিছুটা সমস্যায় পরে করোনা পরিক্ষা করতে আশা রোগীরা।বেশি ভোগান্তি পোহাতে হয় প্রবাসী বা ইন্ডিয়া,চেন্নাই ডাক্তার দেখাতে যাওয়া রোগীরা।

ভোলা সদর সিভিল সার্জন ডা. সৈয়দ রেজাউল ইসলাম আরো জানান, পিসিআর মেশিন এর মধ্যে দু দিন বন্ধ ছিলো আমরা দ্রুত ঠিক করেছি।নমুনা সংগ্রহ বন্ধ হয়নি হয়তো রির্পোট আসতে ২/১ দিন সময় লেগেছে।তাছাড়া আমরা প্রস্তুত আছি করোনার দ্বিতীয় ডেউ সামলাতে।ভোলা জেলা স্বাস্থ্যবিভাগ করোনা রোগীদের স্বাস্থ্য সেবা দিতে প্রস্তুত।এছাড়া অনান্য জেলা থেকে আমাদের ভোলায় করোনার প্রভাব কম তাই মানুষ সামাজিক দূরত্ব মানছে না ,মাক্স পরিধান করতে চাচ্ছে না তাই সামাজিক নিরাপত্তায় স্বাস্থ্য বিভাগ প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছে প্রতিনিয়ত।তাছাড়া ভোলায় করোনায় মৃত্যুর হার কিছুটা কম হলেও বলা যায় না কখন কি ঘটে তাই আমরা সর্বোচ্চ প্রস্তুতি নিয়েছি সর্বোচ্চ সর্তকতায় আছি।

ভোলা স্বাস্থ্যবিভাগের তথ্য মতে যানাযায়,করোনার প্রভাব শুরু থেকে ভোলাজেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৯২১ জন।আক্রান্ত ৯২১ জনের মধ্যে সুস্থ হয়েছেন ৮৪৬ জন, মারা গেছে ৯ জন। বর্তমানে ৭৩ জন আক্রান্ত ও আইসোলেশনে আছেন ৩ জন।ভোলার সাত উপজেলায় এখন পর্যন্ত নমুনা সংগ্রহ করা হয়েছে ৮ হাজর ১৮২টি হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছিলো ৯ হাজার ৪৯৩ জনকে।বর্তমানে কোয়ারেন্টিনে আছেন ৬৫ জন।

LEAVE A REPLY