প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের “উদ্যোক্তা” কর্মশালা

0
368

এম শরীফ আহমেদ,ভোলা নিউজ২৪ডটনেট ।। ভোলায় প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের আয়োজনে অনুষ্ঠিত হলো “উদ্যোক্তা” কর্মশালা। শুক্রবার শহরের এম হক সুপার মার্কেটের ৩য় তলায় প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের অফিসে এ কর্মশালা অনুষ্ঠিত হয়। সকাল থেকে শুরু হওয়া কর্মশালা চলে দুপুর পর্যন্ত।

এ সময় বক্তারা বলেন, আমাদের দেশের কাধে বেকারত্বের হার প্রতি বছরই বাড়ছে। সরকার পারছে না তাদেরকে সুযোগ তৈরী করে দিতে। আর আমাদের নিজেদের মানুষিকতারও পরিবর্তন ঘটাতে পারছি না আমরা। নিজেকে চাকর যার শ্রুতিমধুর উচ্চারন চাকুরীর মধ্যে আটকে রেখেছি।সেই বৃত্ত থেকে নিজেকে বের করে আনতে হবে।
 
আপনি প্রথমত সিদ্ধান্ত নিন আপনি কি শিক্ষা জীবন শেষে শিক্ষিত চাকর হবেন নাকি নিজেই হবেন শিক্ষিত চাকরদের বস? যদি চাকরদের বস হতে চান তাহলে ছোট থেকে কিছু করার চেষ্টা করুন। শর্টকাটে বড় হওয়ার চিন্তা মাথায় থাকলে আগে থেকেই বাদ দিয়ে দিন। বিলগেটস এর থেকে বড় ধনী হতে আপনাকে খুব বেশী ভাল ছাত্র হতে হবে না। তবে ধৈর্যের প্রয়োজন হবে। লেগে পড়ে থেকে এগিয়ে যাওয়ার রাস্তা খুজতে হবে। সুযোগের সদ্ব্যবহার করা জানতে হবে। আপনার কাজ নিয়ে যে যা মন্তব্য করুক তাতে আপনার কি যায় আসে? আগে আপনি সন্তুষ্ট হন আপনি যে কাজ করবেন তার ওপর। আপনি যখন ইতিবাচক মনোভাব নিয়ে এগিয়ে যাবেন তখনই আপনি সফল হতে পারবেন। আর আপনি হবেন সফল উদ্যোক্তা।
কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্টের পার্টনারশিপ ও ভোলা সরকারি কলেজের প্রাক্তন সিনিয়র রোভার মেট   সুমন মুহাম্মাদ, প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট পার্টনারশিপ, তরুণ লেখক ও সাংবাদিক এম শরীফ আহমেদ প্রমুখ।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন, প্রিন্স ইভেন্ট ম্যানেজমেন্ট পার্টনারশিপ জাবেদ মাহমুদ ফিরোজ। কর্মশালায় ভোলার বিভিন্ন কলেজের প্রায় অর্ধশত শিক্ষার্থী  অংশগ্রহণ করেন।

LEAVE A REPLY