হংস বলাকার ককপিটে প্রধানমন্ত্রী

0
302

ভোলা নিউজ২৪ডটনেট।। বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বহরে যুক্ত হওয়া সর্বাধুনিক প্রযুক্তির ৭৮৭ ড্রিমলাইটার উড়োজাহাজ ‘হংস বলাকা’ পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নতুন এ উড়োজাহাজ পরিদর্শনের সময় ধারণ করা প্রধানমন্ত্রীর কিছু ছবি:

ফিতা কেটে হংস বলাকার উদ্বোধন করেন প্রধানমন্ত্রী

 

হংস বলাকা উদ্বোধন করে দোয়া ও মোনাজাত করেন প্রধানমন্ত্রী
উদ্বোধন শেষে হংস বলাকা পরিদর্শন করতে ভেতরে প্রবেশ করেন প্রধানমন্ত্রী
হংস বলাকা’ পরিদর্শন করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
হংস বলাকা পরিদর্শনের সময় ভেতরে ঘুরে ঘুরে দেখছেন প্রধানমন্ত্রী
পরিদর্শন সময় বিমান বাংলাদেশ এর কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন তিনি

হংস বলাকার যাত্রীদের সিটে বসেন প্রধানমন্ত্রী
হংস বলাকার ককপিটে বসেন প্রধানমন্ত্রী
বোয়িং ৭৮৭ ড্রিমলাইটার উড়োজাহাজ ‘হংস বলাকা’

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ২০০৮ সালে যুক্তরাষ্ট্রের বিমান নির্মাতা প্রতিষ্ঠান বোয়িং কোম্পানির ১০টি নতুন উড়োজাহাজ কেনার জন্য ২ দশমিক ১ বিলিয়ন ইউএস ডলারের চুক্তি করে। ইতোমধ্যে বহরে যুক্ত হয়েছে ৬টি বোয়িং ৭৭৭-৩০০ইআর, ২টি ৭৩৭-৮০০ এবং ২টি বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার। ৪টি ড্রিমলাইনারসহ সবগুলো বিমানের নাম পছন্দ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিমানের ২৭১টি আসনের মধ্যে বিজনেস ক্লাস ২৪টি আর ২৪৭টি ইকোনমি ক্লাস। বিজনেস ক্লাসে ২৪টি আসন ১৮০ ডিগ্রি পর্যন্ত সম্পূর্ণ ফ্ল্যাটবেড সুবিধা যোগ করা আছে।

টানা ১৬ ঘণ্টা উড়তে সক্ষম উড়োজাহাজটি চালাতে অন্যান্য বিমানের তুলনায় শতকরা ২০ ভাগ জ্বালানি সাশ্রয় হবে। ১০ ডিসেম্বর বাণিজ্যিকভাবে যাত্রা শুরু করবে হংস বলাকা। দ্বিতীয় ড্রিমলাইনারটি দিয়ে লন্ডন, দাম্মাম ও ব্যাংকক রুটে ফ্লাইট পরিচালনা করা হবে।

এই উড়োজাহাজসহ বিমানবহরে উড়োজাহাজের সংখ্যা দাঁড়ালো ১৫টি।

LEAVE A REPLY