দৌলতখানে পৌর টোলের নামে চাঁদা আদায়,অতিস্ট যানবাহন চালকরা

0
6

মো: আফজাল হাসনে :: ভোলার দৌলতখানে পৌর টোলের নামে বেপারোয়া চাঁদাবাজীতে অতিস্ট সাধারন যানবাহনের চালকরা। রেহাই পাচ্ছে না কেউ। মেয়র ও পুলিশ অবৈধ বল্লেও ব্যবস্থা নিচ্ছে না কেউ।

 

দীর্য দিন ধরেই ভোলা সদর ব্যতিত অন্যসব পৌর এলাকায় প্রবেশ করলেই পৌর টোলের নামে চাঁদাবাজীর স্বিকার হচ্ছে যানবাহন চালকরা। যানবাহনের প্রকার ভেদে আদায় হচ্ছে চাঁদা। অভিযোগ রয়েছে যার কাছ থেকে যা আদায় করতে পারে। এসব বিষয় নিয়ে ব্যবসাযীরা প্রশাসনের নজরে আনলেও কোন লাভ হচ্ছে না। অথচ এবিষয় লিখিত অভিযোগ দেয়া হলেও প্রশাসন কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করে আসছে ব্যবসায়ীরা। অথচ গত ২৩ জুলাই এক আদেশে হয় যে,সিটি কর্পোরেশন, পৌরসভা ও উপজেলা পরিষদের নামে টার্মিনালের বাইরে দেশের বিভিন্ন রাস্তায় প্রতিবন্ধকতা সৃষ্টি করে বাস, ট্রাকসহ যন্ত্রচালিত সব পরিবহন থেকে টোল (চাঁদা) আদায় বন্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এর পরেও বন্ধ হচ্ছে না টোলের নামে চাঁদা আদায়।

 

এদিকে অভিযোগে জানাযায়,দৌলতখান পৌরসভার অন্তত ৫টি স্থানে চলন্ত অবস্থায় গাড়ী থামিয়ে পৌর টোলের নামে চাঁদা আদায় করা হচ্ছে। এসব বিষয় কোন প্রতিকার নেই। বোরাক বা রিক্সা দিয়ে ৪০টাকা করে আদায় করছে।

 

এবিষয় দৌলতখান থানার ওসি মো: জাকির হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, পৌরসভার ৩নং ওয়ার্ডের মো: হাসান ইজারা নিয়ে টৌল আদায় করে যাচ্ছে। তবে রাস্তায় চলন্ত অবস্থায় গাড়ী থামিয়ে টোল আদায় করার কোন বিধান নেই।

 

এবিষয় পৌর মেয়র মো: জাকির হোসেন তালুকদার বলেন,এভাবে চাঁদার নামে টোল আদায় করার কোন বৈধতা নেই। সম্পুর্ন অবৈধ এটা। স্ট্যান্ড ছাড়া টোল আদায় করার বিধান নেই। রাস্তায় টাকা আদায় করা অবৈধ। এবিষয় তিনি ব্যবস্থা নিবেন বলে জানান।

 

LEAVE A REPLY