তজুমদ্দিনের সোনাপুর ইউপি নির্বাচনে বিজয়ীরা কে কত ভোট পেলেন

0
51

সেলিম রেজা,তজুমদ্দিন প্রতিনিধি,ভোলা নিউজ২৪ডটকম।।ভোলার তজুমদ্দিন উপজেলার সোনাপুর ইউপির নির্বাচনে প্রায় ২৩ বছর পর মানুষ ভোট দিয়েছে। মামলা জটিলতায় এই ইউনয়নে দীর্ঘদিন নির্বাচন বন্ধ থাকার পর ২৬ ডিসেম্বর শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে ভোটারদের সরব উপস্থিতি ছিলো চোখে পড়ার মতো। এই ইউপিতে ১৭ হাজার ১০৬ জন ভোটারের মধ্যে প্রায় ৬৬ শতাংশ ভোটার নিজেদের পছন্দের প্রার্থিকে ভোট দিতে কেন্দ্রে আসেন।
দশ জন চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করলেও একমাত্র নৌকা প্রতিকের মেহেদী হাসান মিশু হাওলাদার ছাড়া বাকীরা মনোনয়ন প্রত্যাহার করেন। এতে আওয়ামীলীগের মেহেদী হাসান মিশু বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচনে সাধারন সদস্য পদে ৪৮ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১১ জন প্রতিদ্বন্ধিতা করেন। প্রার্থীদেও ভোটের ফলাফল বিশ্লেষণ করে দেখা গেছে, ১ নং ওয়ার্ডে চরজহির উদ্দিন ডাঃ কান্দি কেন্দ্রে ৭ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ তছলিম উদ্দিন (ফুটবল) পেয়েছেন ৪৬৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি আব্দুর রহমান (মোরগ) পেয়েছেন ১৩৪ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ১১০ এবং ভোট প্রদানের হার ৫৭ দশমিক ৯৩ শতাংশ।
২ নং ওয়ার্ডে তেলিয়ার চর সপ্রাবি কেন্দ্রে ৪ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ আরিফ তালুকদার (মোরগ) পেয়েছেন ৬৮৮ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি আব্দুর রহমান (মোরগ) পেয়েছেন ১৩৪ ভোট। মোট ভোটার সংখ্যা ২ হাজার ২৫৫ এবং ভোট প্রদানের হার ৫৯ দশমিক ৬৫ শতাংশ।
৩ নং ওয়ার্ডে চরজহির উদ্দিন সপ্রাবি কেন্দ্রে ৬ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ জাকির হেসেন (তালা) পেয়েছেন ৭২৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি হুমায়ুন কবির (ফুটবল) পেয়েছেন ৫৫০ ভোট। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ৯৩ এবং ভোট প্রদানের হার ৬৫ দশমিক ৬৬ শতাংশ।
৪ নং ওয়ার্ডে মোঃ ভেলা সপ্রাবি কেন্দ্রে ৫ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ আবদুল মান্নান (তালা) পেয়েছেন ৫২৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি আবুল কালাম (ফুটবল) পেয়েছেন ৪৩৩ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৩৪২ এবং ভোট প্রদানের হার ৭৩ দশমিক ৯২ শতাংশ।
৫ নং ওয়ার্ডে পূর্ব বিসারামপুর সপ্রাবি কেন্দ্রে ২ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ রফিকুল ইসলাম (মোরগ) পেয়েছেন ৫৭৭ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি আবুল কালাম আযাদ (ফুটবল) পেয়েছেন ৪২০ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৪৪০ এবং ভোট প্রদানের হার ৭০ দশমিক ৯৭ শতাংশ।
৬ নং ওয়ার্ডে উত্তর জয়পুর সপ্রাবি কেন্দ্রে ২ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ শাহ মোঃ মহিউদ্দিন (টিউবওয়েল) পেয়েছেন ৬৬১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি মোঃ সবুজ (মোরগ) পেয়েছেন ৫০৯ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৫১৪ এবং ভোট প্রদানের হার ৭৮ দশমিক ৬৭ শতাংশ।
৭ নং ওয়ার্ডে চাপড়ি আলীম মাদ্রাসা কেন্দ্রে ৯ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে মোঃ সালেম (তালা) পেয়েছেন ৬৭৩ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি আব্দুল আজিজ ফারুক (ঘুড়ি) পেয়েছেন ৬০৪ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৮৩২ এবং ভোট প্রদানের হার ৭৩ দশমিক ৬৪ শতাংশ।
৮ নং ওয়ার্ডে রাজকৃষ্ণসেন সপ্রাবি কেন্দ্রে ৭ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে শাহ মোঃ শাহবুদ্দিন (আপেল) পেয়েছেন ৮৬৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি সাদ্দাম হোসেন (টিউবওয়েল) পেয়েছেন মাত্র ৫৪ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৭৫৮ এবং ভোট প্রদানের হার ৫৯ দশমিক ২৭ শতাংশ।
৯ নং ওয়ার্ডে ইন্দ্রনারায়নপুর এম হোসেন  সপ্রাবি কেন্দ্রে ৫ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে আমিনুল ইসলাম (টিউবওয়েল) পেয়েছেন ৬৭৫ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি ফিরোজ আলম (মোরগ) পেয়েছেন ২৫৯ ভোট। মোট ভোটার সংখ্যা ১ হাজার ৬৯৭ এবং ভোট প্রদানের হার ৬৭ শতাংশ।
অপরদিকে সংরক্ষিত ১ নং ওয়ার্ডে কেন্দ্রে ৩ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে জো¯œা বেগম (তালগাছ) পেয়েছেন ১ হাজার ৯৯৬ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি ফেরদৌস বেগম  (হেলিকপ্টার) পেয়েছেন ১ হাজার ৫১ ভোট। মোট ভোটার সংখ্যা ৬ হাজার ৪৫৮ এবং ভোট প্রদানের হার ৬২ দশমিক ২৩ শতাংশ।
সংরক্ষিত ২ নং ওয়ার্ডে কেন্দ্রে ৩ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে নুসরাত বেগম (বই) পেয়েছেন ১ হাজার ৫৭১ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি রহিমা বেগম  (মাইক) পেয়েছেন ১ হাজার ১৯৩ ভোট। মোট ভোটার সংখ্যা ৪ হাজার ২৯৬ এবং ভোট প্রদানের হার ৭৪ দশমিক ৬০ শতাংশ।
সংরক্ষিত ৩ নং ওয়ার্ডে কেন্দ্রে ৫ জন প্রতিদ্বন্ধিতা করেন। এতে রাসেদা বেগম (মাইক) পেয়েছেন ৮৭২ ভোট, তার নিকটতম প্রতিদ্বন্ধি অহিদা বেগম  (তালগাছ) পেয়েছেন ৮৫১ ভোট। মোট ভোটার সংখ্যা ৫ হাজার ২৮৭ এবং ভোট প্রদানের হার ৬৬ দশমিক ৭৩ শতাংশ।

LEAVE A REPLY