তজুমদ্দিনে ভূমি অফিসের নাজিরের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ভূয়া নামজারী করে জমি দখলের অভিযোগ!

0
34

তজুমদ্দিন প্রতিনিধি।। ভোলার তজুমদ্দিনে ভূমি অফিসের নাজির কাম-ম্যাশিয়ারের বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে ভ‚য়া নামজারীর মোকদ্দমা দেখিয়ে অন্যের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে। প্রতারণার শিকার ভোক্তভোগী অসহায় পরিবারটি নাজিরের বিচারদাবী করে বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সুত্রে জানা গেছে, উপজেলার চাঁদপুর ইউনিয়নের ঘোষের হাওলা গ্রামের মৃত সোনা মিয়ার ছেলে আব্দুল আজিজ পিতার ওয়ারিশ সুত্রে বাড়িতে কিছু সম্পত্তির মালিক হন। তার সেই সম্পত্তির উপর কুদৃষ্টি পরে একই ঠিকানার মৃত আব্দুর রবের ছেলে ও তজুমদ্দিন উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার মোশারেফ হোসেন মনিরের। সে ওই অফিসে কর্মরত থাকার সুবাদে প্রতারণার মাধ্যমে চাঁদপুর মৌজার, ৮৮১ নং খতিয়ান হতে ৪৩৯টি/ ১৪-১৫ (জ) নং নামজারী মোকদ্দমার ২৫ নভেম্বর ২০১৫ ইং তারিখের আদেশ মতে ৪৭টি/৮৮-৮৯ নং নামজারীর রেকড দেখিয়ে তার পিতা আব্দুর রব ও চাচা মোঃ ইউসুফের নামে ৩০ শতাংশ জমি কর্তন করে রেকড করে নেয়। লিখিত অভিযোগে আব্দুল আজিজ আরো দাবী করেন, আমাদের বাড়ীর লোক ভূমি অফিসের নাজির মোশারেফ হোসেন মনিরের সাথে তাদের কোনরুপ ওয়ারিশ সম্পর্ক পর্যন্ত নেই। এমন কি তাদের কোন ওয়ারিশ মনিরের নিকট কোন জমি বিক্রি বা বায়নাপত্র পর্যন্ত করেনি তারপরও সে উপজেলা ভূমি অফিসে কর্মরত থাকায় জাল-জালিয়াতি করে নামজারীর মাধ্যমে যে প্রতারণা করছে যথাযথ বিচার চাই। এছাড়া উপজেলা ভূমি অফিসে আব্দুল আজিজদের জমির বিভিন্ন প্রমাণাদি বালাম থেকে ছিড়ে ফেলার মাধ্যমে হয়রানি করছেন বলেও অভিযোগ করেন।
এ বিষয়ে জানতে চাইলে অভিযুক্ত নাজির মোশারেফ হোসেন মনির বলেন, আমি দলীলমূলে নামজারীর মাধ্যমে মালিক হয়েছি। তারপরও যদি নামজারীটা ভুল হয়ে থাকে তাহলে তা বাতিল করা হবে।

তজুমদ্দিন উপজেলা নির্বাহি কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মরিয়ম বেগম বলেন, বাদীর একটি লিখিত অভিযোগ পেয়েছি তা মিস কেইস হিসেবে গ্রহণ করা হয়েছে।

LEAVE A REPLY