ভোলায় বালুর খোলা বন্ধের দাবিতে মানববন্ধন

0
44
bty

ভোলা নিউজ ২৪ডটকম।।ভোলা শহর এবং শহরতীতে রাস্তার পাশে বালুর খোলা করে স্থানীয় ও পথচরারীদের সমস্যা করায় এসব বন্ধের দাবীতে মানববন্ধন করেছে স্থানীয় ক্ষতিগ্রস্থ্যরা।

রবিবার সকালে জেলা প্রশাসকে কার্যালয়ের সামনে মানববন্ধন করে। ভোলা সদর উপজেলা বাপ্তা ৪নং ওয়ার্ড দিঘীরপার হতে ৬নং ওয়ার্ড বাবুল মোল্লা ব্রীজ পর্যন্ত রাস্তার দু-পাশের বালুর খোলা বন্ধ ও  ভোর থেকে গভীর রাত পর্যন্ত ট্রাকে করে বালু পরিবহনের কারণে ধুলো-বালি কবল থেকে রক্ষা পাওয়ার জন্য মানববন্ধন করেছে এলাকার সর্বস্তরের মানুষ। মানববন্ধন শেষে জেলা প্রশাসক কাছে বালুর খোলা বন্ধের দাবিতে  স্বারক লিপি প্রদান করেন। বাপ্তা শেখ রাসেল স্মৃতি সংঘ উদ্যোগে আয়োজিত এই মানববন্ধনে অংশ গ্রহণ করে  ৪ ও ৫ নং ওর্য়াডের জনগনের।

এ সময় উপস্থিত ছিলেন, বাপ্তা শেখ রাসেল স্মৃতি সংঘর সদস্য আব্দুল্লাহ আল নোমান, মোঃ সবুজ, আবু রাসেল, খোকন, রাজ্জাক, জোবায়ের আরো অনেকে।

মানববন্ধনে বক্তারা বলেন, বাপ্তা ৪নং ওয়ার্ড দিঘীরপার হতে ৬নং ওয়ার্ড বাবুল মোল্লা ব্রীজ পর্যন্ত রাস্তার দু-পাশের বালু রাখা এবং ভোর থেকে গভীর রাত পর্যন্ত বালু পরিবহনের ফলে ধুলো-বালির কারণে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীসহ সাধারণ মানুষকে দুর্ভোগ পোহাতে হচ্ছে। তারা শ্বাসকষ্ট জানিত বিভিন্ন রোগেও আক্রান্ত হচ্ছে। অতিদ্রুত বালু রাখা ও পরিবহন বন্ধ করা না হলে ভবিষ্যতে আরো কঠোর কর্মসূচি দেওয়া হবে। জনগুরুত্বপূর্ণ এই সমস্যার স্থায়ী সমাধানে বাপ্তা শেখ রাসেল স্মৃতি সংঘরপক্ষ থেকে প্রশাসনের সর্বস্তরের সহায়তা কামনা করা হয়। এছাড়া প্রতিদিন নদী থেকে বালু তুলে প্রকাশ্য পুকুর ভরাট করছে যা পরিবেশের জন্য ক্ষতিকারক তা বন্ধ করা জরুরী।

 

LEAVE A REPLY