আপনারা নিজেদের সংখ্যালঘু ভাববেন না – ভোলা জেলা প্রশাসক

0
466

গোপাল চন্দ্র দে /ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলায় এস.আর.এস.সি.পি.এস কার্যক্রম,হিন্দু ধর্মীয় কল্যান ট্রাস্ট ও ধর্ম মন্ত্রনালয়ের আয়োজনে ২১ জুন (বৃহস্পতিবার) ভোলা শহরের নলিনী দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে শুরু হওয়া তিন দিন ব্যাপী পুরোহিত ও সেবাইতদের দক্ষতা বৃদ্ধি প্রশিক্ষণ সমাপ্ত হয়েছে আজ ২৩ জুন (শনিবার)।

৩দিন ব্যাপী প্রশিক্ষনে এ ব্যাচে জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত ২৫ জন পুরোহিত অংশগ্রহন করেন। এবারের প্রশিক্ষনের বিষয় ছিলো হিন্দু আইন ও পূজা পদ্ধতি।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক।  হিন্দু কল্যান ট্রাষ্টের বরিশাল বিভাগীয় প্রশিক্ষন কর্মকর্তা চম্পা সেনএর এর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ আহবায়ক অবিনাশ নন্দী, হিন্দু কল্যান ট্রাষ্টের বরিশাল বিভাগীয় সহকারী প্রশিক্ষন কর্মকর্তা আকাশ হীরা, নলীনী দাস বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অসীম সাহা, পুরাহিত কল্যান ঐক্য পরিষদ সভাপতি ও ভোলা জেলা মাস্টার ট্রেইনার হৃষিকেশ চক্রবর্তী, মাস্টার ট্রেইনার আমল চক্রবর্তী প্রমুখ।

এসময় জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক বলেন, আপনারা যারা সনাতন ধর্মবলম্বী আছেন তারা নিজেদের কখনো সংখ্যালঘু ভাববেন না। আপনারা এ দেশর জনগন এবং অন্য ধর্মের মানুষের মতোই আপনারা ও সমান। এবং সমান অধিকার পাচ্ছেন। আপনারা যারা পুরোহিত আছেন তারা মানুষকে ছেলে ২১ মেয়ে ১৮ এর আগে বিয়ে অর্থাৎ বাল্য বিয়ে পড়াবেন না এবং এ সম্পর্কে মানুষকে সচেতন করবেন। মাদক,সন্ত্রাস,জঙ্গীবাদ এসবের বিরুদ্ধে সচেতন করবে।

LEAVE A REPLY