রায়ে আওয়ামী লীগের ঘুম হারাম হয়ে গেছে: মোশাররফ

0
465

ভোলা নিউজ ২৪ ডটনেট:ষোড়শ সংশোধনী বাতিলের রায় প্রকাশ হওয়ায় আওয়ামী লীগের ঘুম হারাম হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। তিনি বলেন, যেখানে এ রায়কে মেনে নিয়ে সরকারের পদত্যাগ করা উচিত ছিল কিন্তু তার পরিবর্তে সরকার প্রধান বিচারপতির পদত্যাগ দাবি করছে।

রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এই মন্তব্য করেন। জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪১তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘আন্তর্জাতিক অঙ্গনে বাংলা সাহিত্য ও সংগীতে নজরুলের অবদান’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় স্মরণ মঞ্চ।

ড. মোশাররফ বলেন, সুপ্রিম কোর্টের একটা রায়ের পরে প্রধানমন্ত্রী, তাদের দলের সাধারণ সম্পাদকসহ সকল এমপি-মন্ত্রী ও তাদের অঙ্গসংগঠনের নেতাকর্মীরা রায়কে প্রশ্নবিদ্ধ করার জন্য প্রধান বিচারপতির বিরুদ্ধে মানববন্ধন, বাঁশের লাঠি মিছিল করছেন। কিন্তু যে কোনো রায়ের বিরুদ্ধে এসব করা আদালত অবমাননার শামিল।

তিনি বলেন, আজকে সরকার দেশের মূল তিনটি স্তম্ভ আইন, নির্বাহী ও বিচার বিভাগকে ধ্বংস করার চেষ্টা করছে। এর মধ্যে তারা আইন ও নির্বাহী বিভাগকে পুরোপুরি নিয়ন্ত্রণে নিয়েছে, এখন তারা বিচার বিভাগকে নিয়ন্ত্রণের জন্য উঠেপড়ে লেগেছে। সেটা যদি সম্ভব হয় তাহলে তাদের অলিখিতভাবে বাকশাল গঠনের স্বপ্ন সফল হবে। কিন্তু বাংলাদেশে মাটিতে তাদের এই স্বপ্ন কখনও সফল হবে না।

আয়োজক সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিকের সভাপতিত্বে এসময় আরও বক্তৃতা করেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) একাংশের সভাপতি ও নজরুল গবেষক কবি আবদুল হাই শিকদার, সাবেক ছাত্রনেতা ঢাবির শিক্ষক অধ্যাপক ড. মামুন আহমেদ, বীর মুক্তিযোদ্ধা ও রাজনীতিক ইসমাইল হোসেন বেঙ্গল, ডিইউজের (একাংশের) সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান প্রমুখ।

LEAVE A REPLY