বিএনপি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধে প্রতিশ্রুতিবদ্ধ : মির্জা ফখরুল

0
145

ভোলা নিউজ ২৪ ডটকম ।। পবিত্র ঈদের রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের তল্লাশি পোস্টে পুলিশের ছোড়া গুলিতে সাবেক সেনা কর্মকর্তা মেজর (অব.) সিনহা রাশেদের অকাল মৃত্যুর ঘটনায় তীব্র ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেছে বিএনপি।

আজ সোমবার বিকেলে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এক বিবৃতিতে এই ক্ষোভ প্রকাশ করেন।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, ‘সকল নাগরিকের জীবনের নিরাপত্তা নিশ্চিত করা রাষ্ট্রের সাংবিধানিক দায়িত্ব। কিন্তু বর্তমান সরকারের আমলে গত এক দশকে নাগরিকের এই মৌলিক অধিকার নিশ্চিতে রাষ্ট্র লাগাতারভাবে নিষ্ক্রিয়তা ও ব্যর্থতার পরিচয় দিয়ে চলছে।’সুত্র এনট

‘মানবাধিকার সংগঠনসমূহের হিসাবে র‌্টযাব ও পুলিশের হাতে এরমধ্যেই কয়েক হাজার লোকের এ ধরনের মৃত্যু ও তার সরকারি যান্ত্রিক-বিবৃতি এরমধ্যেই জনমনে একটি রাষ্ট্রীয়-মিথ্যাচার বলে প্রতিষ্ঠিত হয়েছে। সর্বশেষ গত শুক্রবার সাবেক সেনা কর্মকর্তার এই অকাল নির্মম মৃত্যুর ঘটনাও তাই দেশবাসীকে আবারও ক্ষুব্ধ করেছে।’

বিএনপির মহাসচিব এই নির্মম ঘটনার লোকদেখানো তদন্তের বদলে বিশ্বাসযোগ্য প্রক্রিয়ায় প্রকৃত অপরাধীদের চিহ্নিত করে অবিলম্বে আইনের আওতায় আনার জোর দাবি জানান।

‘বিএনপি বিচারবহির্ভূত হত্যাকাণ্ড, গুম, খুন এবং অমানবিক শারীরিক ও মানসিক নির্যাতনের অবসান ঘটানোর জন্য জনগণের কাছে প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি অনুযায়ী, বাংলাদেশকে একটি মানবিক রাষ্ট্র হিসেবে গড়ে তোলার কাজে জনগণকে সঙ্গে নিয়ে বিএনপি তার যথাযথ ভূমিকা পালন করে চলবে’, যোগ করেন মির্জা ফখরুল।

LEAVE A REPLY