ভোলায় থেমে নেই ঘরমুখো মানুষের ঢল,ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন

0
16

মো: আফজাল হোসেন ॥ ভোলায় ঢিলেঢালা ভাবে চলছে লকডাউন। নেই স্বাস্থ্যবিধি মেনে চলার বালাই। প্রশাসনের ততপরতা শুধু শহর কেন্দ্রীক। থেমে নেই ঘরমুখো মানুষের ঢল।

ভোলা শহরের প্রবেশ মুখে পুলিশ প্রশাসনের ততপরতা লক্ষ্য করা গেলেও শহরতলীতে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। শুধু তাই নয়,সাধারন মানুষের চলাচল ও রিক্সা,বোরাক চলাচল ছিলো স্বাভাবিক। এছাড়া বন্দর নগরী চট্রগ্রাম,ঢাকা থেকে মানুষ আজো ট্রলার ও ফেরিতে করে ভোলায় আসতে দেখা গেছে। এদের মধ্যে মোঃ আরিফ,মনির ও সায়েম এসেছে চট্রগ্রাম থেকে। এর তজুমদ্দিন ও চরফ্যাশন যাবে। এরা বোরাকের করে তারা যাবে। চট্রগ্রাম থেকে লক্ষিপুর হয়ে উত্তাল মেঘনায় ট্রলারে পাড়ি দিয়ে ভোলায় এসেছে। এভাবে আরো শতাধিক মানুষ এসেছে ভোলায়। এরা সকলেই বিভিন্ন হোটেলে চাকুরী করে। মাইক্রোতে করে তারা আসে। তবে নির্ধারিতর চেয়ে ৪/৫গুন বেশি টাকা খরচ হয়েছে বলে জানান।

এদিকে ভোলা শহরে পুলিশ প্রশাসনের বেশ ততপরতা ছিলো। তারা শহরের মোরে মোরে চেকপোস্ট বসায়। তবে ব্যবাসায়ীদের মধ্যে ছিলো চোর পুলিশ খেলা। শহরতলী পরানগঞ্জ ও ইলিশাসহ প্রায় সব বড় বড় বাজার গুলোতে ব্যবসা প্রতিষ্ঠান ছিলো খোলা। সেসব স্থানে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।

এদিকে সারাদেশে সেনা ও বিজিবি থাকার কথা থাকলেও ভোলায় দেখা যায়নি। পুলিশ শহরের প্রবেশ মুখে চেকপোস্ট বসিয়ে আগতদের জিজ্ঞাসাবাদ করেছে। আবার বোরকাসহ বেশ কিছু ঘুরিয়ে দিয়েছে। ঐসব গাড়ী গ্রামের মধ্যদিয়ে বিকল্প রাস্তা দিয়ে চলতে দেখা গেছে। নির্বাহী ম্যাজিষ্ট্রেটদের নেতৃত্বে দুটি টিম শহরে দেখা গেছে। তারা মটরসাইকেল চালদের জরিমানা করেছে।

LEAVE A REPLY