ভোলার ছেলে রফিকেরর বাড়ি ফেরার আকুতি।

0
398

অয়ন চৌধুরী।ভোলা নিউজ ২৪ ডটনেট :ছেলেটির নাম রফিক। বয়স আট কী দশ হবে। বেশ কিছুদিন ধরে থাকছে রাজধানীর সবুজবাগ থানার নন্দীপাড়া এলাকার ছোট বটতলায়।
রফিক তেমন কিছু বলতে পারছে না। শুধু জানে সে হারিয়ে গেছে। বাড়ি ভোলা জেলায়। বাবার নাম শফিক। আর কিছু বলে না সে। কথাও তুলনামূলক কম বলে। কিন্তু বারবার বাড়ি যাওয়া ইচ্ছা পোষণ করে।
১৮ ফেব্রয়ারি রবিবার দুপুরে রফিকের বিষয়টি জানান নন্দীপাড়ার স্থানীয় বাসিন্দা সানি শ্রাবণ।
তিনি জানান, সন্ধ্যা নেমে এলে রফিক ভয় পায়। পুরো রাত ভয়ের মধ্যে দিয়েই কাটে। সাথে থাকে একটা কুকুর। সে যা খায় কুকুরটাকেও তাই দেয়।
সকাল হলে বটতলার আশেপাশের মানুষজনের কাছে চেয়ে ক্ষুধা নিবারণ করে। পেলে খায়, না পেলে ক্ষুধায় কাতরাতে থাকে কিন্তু কোথাও গিয়ে জোর করে না রফিক। তিনমাস ধরে এভাবেই আছে রফিক।
সানি বলেন, ‘ছেলেটার আচরণ দেখে মনে হয় সে ভালো ঘরের হবে। এতটুকু বাচ্চা কেউ কিছু দিলে খায়, না-হয় না খেয়ে থাকে কিন্তু মানুষকে বিরক্ত করে না। শুরুর দিকে তার স্বাস্থ্য চেহারা আরেকটু ভাল ছিল। আমরা ভেবেছিলাম, সে হয়তো বিকৃত মস্তিস্কের হবে। কিন্তু তার আচরণ দেখে আমরা তার কাছে যাই, কথা বলি। দেখতে পাই বাচ্চাটা ব্যতিক্রম। তাই তাকে বাড়ি পৌঁছানোর চেষ্টা করছি। কিন্তু পূর্ণ ঠিকানা না পাওয়ায় গণমাধ্যমের সহায়তা কামনা করছি।’
রফিক বর্তমানে স্থানীয় সিরাজুল ইসলামের তত্ত্বাধানে আছে। তার সঙ্গে যোগাযোগ করা যাবে ০১৯১৬৮৫৯৮১৯ নম্বরে।

LEAVE A REPLY