বিজয় মাস উপলক্ষ্যে ৫২ জন কৃতি শিক্ষার্থীদের মাঝে ল্যাপটপ বিতরন করেন বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ

0
658

আদিল হোসেন তপু:ভোলা নিউজ ২৪ ডটনেট :বিজয়ের মাসে সমৃদ্ধির পথে নতুন প্রজন্মকে এগিয়ে নিতে ভোলায় “জয় বাংলা বাংলার জয়” শ্লোগানকে সামনে রেখে বিজয়ের মাস উদযাপন উপলক্ষ্যে ভোলার বাংলাবাজার ফাতেমা খানম ডিগ্রি কলেজের জিপিএ-৫ প্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও ল্যাপটপ বিতরন করা হয়।
শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে বাংলা বাজার ফাতেমা খানম কলেজ এর আয়োজনে কলেজ মাঠে এক বর্ণাঢ্য অনুষ্ঠানের মধ্যদিয়ে এ সংবর্ধনার অনুষ্ঠিত হয়।
বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এতে প্রধান অতিথি থেকে সংবর্ধনার পাশাপাশি ৫২ জন কৃতি শিক্ষার্থীর হাতে শুভেচ্ছা উপহার হিসেবে ল্যাপটপ তুলে দেন।
এসময় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ প্রধান অতিথির বক্তবে বলেন, যখন দেশের সব মানুষ বলছেন রংপুরের নির্বাচন অবাদ, সুষ্ঠ ও নিরোপেক্ষ হয়েছে তখন বিএনপি মাত্র ৩০ হাজার ভোট পেয়ে বলছেন নির্বাচন সুষ্ঠু হয়নি, কারচুপি হয়েছে যা মিথ্যাচার ছাড়া কিছুইনা। দেশের মানুষ ভালো করেই জানে বিএনপি মিথ্যুকের দল। তারা আরেকবার প্রমাণ করলো অসত্য নিয়ে তারা রাজনীতি করেন।
এসময় তিনি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের মুক্তিযোদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানতে হবে। বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান সম্পর্কে জানতে হবে। কিভাবে আমাদের দেশ স্বাধীন হলো সেই ইতিহাস সম্পর্কে জানার অনুরোধ করেন।
এসময় তিনি আরো বলেন, বর্তমানে সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সেই লক্ষ্যে ভোলাকে নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষার জন্য প্রায় ২২ শ কোটি টাকার একটি প্রকল্পের কাজ চলমান রয়েছে। এই প্রকল্প বাস্তবায়ন হলে ভোলাকে দীর্ঘ মেয়াদী ভাবে নদী ভাঙ্গন এর হাত থেকে রক্ষা করা সম্ভব।
তিনি আরো বলেন, ভোলাকে মূল ভূখন্ডের সাথে যোগাযোগ স্থাপন করার জন্য ভোলা-বরিশাল ব্রীজ নিমার্ন করার জন্য ৪০ কোটি টাকা ব্যায় ফিজিভিলেটি করা হচ্ছে এবং ১২ হাজার কোটি টাকা ব্যায় ব্রীজ নির্মান এর একটি পরিকল্পনা গ্রহন করা হয়েছে।
ভোলার গ্যাস ও বিদ্যুৎ কে কাজে লাগিয়ে ভোলাকে সিঙ্গাপুর রুপে গড়ে তুলা হবে। তখন ভোলার যুব সমাজরা এখানেই কর্মসংস্থান এর সুযোগ পাবে।

অনুষ্ঠানে কলেজ গভর্নিংবডির সভাপতি মইনুল হোসেন বিপ্লবের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ভোলা-২ আসনের সংসদ সদস্য আলী আজম মুকুল, জেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মমিন টুলু, ভোলা পৌর মেয়র মনিরুজ্জামান মনির,ড. তসলিমা আহমেদ জামান মুন্নী, অধ্যক্ষ ফারুক আহমেদ, অধক্ষ্য রুহুল আমিন জাহাঙ্গির, অধ্যক্ষ আফসার উদ্দিন বাবুল,সহ প্রমূখ।
এসময় আরো উপস্থিত ছিলেন-জেলা প্রশাসক মো: সেলিম উদ্দিন, পুলিশ সুপার মো: মোকতার হোসেন, জেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান নজরুল ইসলাম গোলদার, প্রবীন সাংবাদিক আবু তাহের, আওয়ামীলীগ নেতা হামিদুল হক বাহালুল মোল্লা । এর আগে সকালে মন্ত্রী একই এলাকায় ১০ শ্যার্যা বিশিষ্ট ফাতেমা খানম মা ও শিশু কল্যাণ কেন্দ্রের উদ্ধোধন করেন। ১৯৯৭ সালে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ তার মায়ের নামে এ কলেজ প্রতিষ্ঠা করেন। ২০১৭ সালে এইচএসসি পরীক্ষায় জেলার সেরা হওয়ার পাশপাশি কলেজটি বরিশাল শিক্ষা বোর্ডের সেরা তালিকায় স্থান করে নেয়।

LEAVE A REPLY