বিয়ের ১০ বছর পর একসঙ্গে ৪ সন্তানের জন্ম

0
9

দিনাজপুর এম আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন মৌসুমী বেগম নামের এক মা। চার নবজাতক সুস্থ আছে বলে জানিয়েছেন হাসপাতালের চিকিৎসক।

বুধবার (৩১ আগস্ট) দুপুর ১২টায় অস্ত্রোপচারের মাধ্যমে একসঙ্গে চার সন্তানের জন্ম দেন ওই নারী। তিনি জেলার বিরল উপজেলার ভাণ্ডারা ইউনিয়নের ভাণ্ডারা সরকারপাড়ার শরিফুল ইসলামের স্ত্রী।

জন্ম নেওয়া ৪ নবজাতকের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে।

প্রসূতির পরিবার সূত্রে জানা যায়, ১০ বছর আগে শরিফুল ইসলামের সঙ্গে বিয়ে হয় মৌসুমী বেগমের। বিয়ের পরের বছর একটি সন্তান হলেও মারা যায়। এরপর থেকে তাদের কোনো সন্তান হয়নি। গত ২০ আগস্ট প্রসব ব্যথা উঠলে ওই দিনই অন্তঃসত্ত্বা মৌসুমী বেগমকে হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর থেকে তিনি হাসপাতালে চিকিৎসাধীন। অবশেষে বুধবার (৩১ আগস্ট) সকালে অস্ত্রোপচারের মাধ্যমে চার সন্তানের জন্ম দেন মৌসুমী বেগম।

চার নবজাতকের বাবা শরিফুল ইসলাম বলেন, বিয়ের দশ বছর পর আল্লাহ আমাকে সন্তান দিয়েছে। আমি ও আমার পরিারের লোকেরা অনেক খুশি। আপনারা শুধু আমার সন্তানগুলোর জন্য দোয়া করবেন। ওরা যেন সুস্থ ও সুন্দরভাবে থাকে।

হাসপাতালের প্রসূতি ও স্ত্রীরোগ বিশেষজ্ঞ সার্জন ডা. ইসরাত শারমিন বলেন, দীর্ঘদিন ধরে বাচ্চা না হওয়ায় মৌসুমী হাসপাতালের চিকিৎসকদের পরামর্শে ওষুধ গ্রহণ করছিলেন।  তার নিয়মিত চেকআপ করা হতো।  নবজাতকদের বর্তমানে নিবিড় পরিচর্যায় রাখা হয়েছে।

LEAVE A REPLY