‘খালেদা জিয়াকে গ্রেপ্তার করে কোর্টে নেওয়ার প্রয়োজন হবে না

0
348

ভোলা নিউজ ২৪ ডটনেট : বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা এখনো থানায় পৌঁছেনি বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক। তিনি বলেন, খালেদা জিয়াকে পুলিশের গ্রেপ্তার করে আদালতে নিয়ে যেতে হবে বলে তিনি মনে করেন না।

আজ মঙ্গলবার রাজধানীর মিরপুরে শহীদ পুলিশ কলেজের নবীন বরণ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইজিপি।

পুলিশপ্রধান আরো বলেন, ‘পুলিশের কাছে, থানায় এখনো আমরা গ্রেপ্তারি পরোয়ানা পাইনি। আদালতে হয়তো ফাইল ইস্যু হয়েছে। এইগুলো কোর্টের মাধ্যমে থানায় আসতে হবে। গ্রেপ্তারি পরোয়ানা আসার সাথে সাথেই যে একজনকে গ্রেপ্তার করতে হবে সেটা আমি ব্যক্তিগতভাবে মনে করি না। খালেদা জিয়া দেশের প্রধানমন্ত্রী ছিলেন। কাজেই অত্যন্ত দায়িত্বশীল। আমরা কখনোই পুলিশ দিয়ে তাঁকে গ্রেপ্তার করে কোর্টে নিয়ে যাব, আমি মনে করি এটার প্রয়োজন হবে না।’

আগামীকাল বুধবার খালেদা জিয়া দেশে ফিরলে বিএনপির সংবর্ধনা দেওয়ায় কোনো সমস্যা নেই বলেও জানান আইজিপি। তিনি বলেন, ‘উনি আসবেন। উনার দলের পক্ষ থেকে প্রস্তুতি নেওয়া হয়েছে তাঁকে এয়ারপোর্টে একটা সংবর্ধনা দেবে। এটা যদি রাজনৈতিক কর্মকাণ্ড হয় তাহলে সেক্ষেত্রে তো আমাদের বাধা দেওয়ার কোনো সুযোগ নেই। আমরা বাধা দিতে চাই না।’

বাসে পেট্রলবোমা হামলার মামলায় গত ৯ অক্টোবর বিএনপির চেয়ারপারসনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন কুমিল্লার জেলা ও দায়রা জজ জেসমিন বেগম। এ ছাড়া ১২ অক্টোবর সাবেক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ঢাকার দুটি আদালত তিন মামলায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। ঢাকা মহানগর হাকিম নূর নবী মানহানির মামলায় এবং বিশেষ আদালতের বিচারক ড. আক্তারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট পৃথক মামলায় পরোয়ানা জারি করেন।

LEAVE A REPLY