ভোলায় লালমোহনে ত্রাণ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের শপথ

0
202

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটকম।। ভোলার লালমোহনে ত্রাণ বিতরণে স্বচ্ছতা নিশ্চিত করতে জনপ্রতিনিধিদের শপথ করানো হয়েছে। সকালে লালমোহন সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্কে লালমোহন পৌরসভা ও ৯ ইউনিয়নের জনপ্রতিনিধিদের এবং প্রত্যেক ইউনিয়নের ত্রাণ কমিটির সদস্যদের শপথ পড়ান ভোলা-৩ আসনের এমপি নূরুন্নবী চৌধুরী শাওন। অসহায়-দুস্থদের মাঝে স্বচ্ছতার সাথে বিতরণের লক্ষ্যে এ শপথবাক্য পাঠ করানো হয়। এসময় এমপি শাওন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ত্রাণ বিতরণের ক্ষেত্রে যে দায়িত্ব দিবে তা যেন সততা ও নিষ্ঠার সাথে আমরা পালন করি। দলমত নির্বিশেষে সকল অসহায় পরিবারের কাছে ত্রাণ সামগ্রী নিশ্চিত করতে হবে।

 

এসময় উপস্থিত ছিলেন, লালমোহন উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ গিয়াস উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বাদল প্রমুখ।

এসময়এমপি শাওন বলেন, নোবেল করোনাভাইরাস ভাইরাস। এ রোগ থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় হলো সামাজিক দূরত্ব বজায় রাখা। তাই বিনা প্রয়োজনে আমরা কেউ বাসা থেকে বের হবো না। সবাই যদি করোনাভাইরাস মোকাবেলায় সচেতনতা মূলক কাজ গুলো মেনে চলি তাহলে এর অর্থ কে মুক্তি পাওয়া সম্ভব হবে। আমাদেরকে খেয়াল রাখতে হবে একজন অন্যজনের থেকে ৩ ফুট দূরত্ব বজায় রেখে চলবো। বেশি বেশি করে সাবান দিয়ে ভালো করে হাত ধুতে হবে। বিশেষজ্ঞ ডাক্তার আমাদেরকে করোনা মোকাবেলায় যেভাবে চলাচলের নির্দেশ দিয়েছেন আমাদেরকে সেগুলো মেনে চলতে হবে। এসময় তিনি বলেন দেশের এই ক্রান্তিলগ্নে খেটে খাওয়া মানুষ এবং নিম্ন মধ্যবিত্তরা খুব কষ্টে দিনযাপন করছেন। দুবেলা দুমুঠো ভাত খাওয়ার জন্য তারা সংগ্রাম করছেন। সরকারের পক্ষ থেকে এসব অসহায় মানুষের জন্য যে বরাদ্দ দেয়া হয়েছে সে বরাদ্দ গুলো সাধারণ মানুষের মাঝে সুষ্ঠুভাবে বিতরণ করা আমাদের নৈতিক এবং ঈমানী দায়িত্ব। খেয়াল রাখতে হবে এসব দরিদ্র মানুষের নামে বরাদ্দকৃত ত্রাণ কেউ যেন আত্মসাৎ করতে না পারে। যারা গরিবের ইফতার নিয়ে দুর্নীতি করবে আত্মসাৎ করবে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তাই এ ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। দেশের এই দুঃসময়ের সাধারণ মানুষের জন্য কিছু করার এখনই সঠিক সময়। এই সময় আমাদেরকে একজন প্রকৃত জনগণের প্রতিনিধি হিসেবে প্রমাণ করতে হবে। আসুন আমরা সবাই ঐক্যবদ্ধ হয়ে এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের মানুষের কল্যাণের জন্য কাজ করি।

LEAVE A REPLY