ধর্ষণের পর তরুণী হত্যা, দুই ছাত্রলীগ নেতা রিমান্ডে

0
303

ভোলা নিউজ ২৪ ডটনেট : বরগুনার পাথরঘাটা উপজেলায় ধর্ষণের পর তরুণী হত্যার অভিযোগে গ্রেপ্তার হওয়া দুই ছাত্রলীগ নেতাকে জিজ্ঞাসাবাদের জন্য দুদিনের পুলিশি রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

দুই নেতা হলেন পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়াল (২২) ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্ট (২১)।

আজ সোমবার দুপুরে বরগুনা থেকে স্পিডবোটে করে দুই ছাত্রলীগ নেতাকে পাথরঘাটার জ্যেষ্ঠ বিচারিক হাকিম আদালতে হাজির করা হলে বিচারক মো. মঞ্জুরুল ইসলাম এ রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এদিকে ধর্ষণের পর তরুণী হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ চার ছাত্রলীগ নেতাকে স্থায়ীভাবে বহিষ্কার করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। অন্য দুজন হলেন পাথরঘাটা ডিগ্রি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহিদুল ইসলাম রায়হান (১৯) ও উপজেলা ছাত্রলীগের সহসম্পাদক মো. মাহমুদ (১৮)। গত রোববার বিকেলে রায়হান ও মাহমুদ ঘটনায় জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।

অন্যদিকে এ হত্যাকাণ্ডের প্রতিবাদে এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক অঙ্গনের নেতারা। সম্মিলিত সামাজিক আন্দোলন, বরগুনা জেলা শাখার উদ্যোগে সোমবার দুপুরে বরগুনা প্রেসক্লাব চত্বরে এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়। অপরাধী যে দলেরই হোক না কেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবি জানান প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণকারীরা।

বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক জানান, চলতি বছরের ১০ আগস্ট দুপুরে পাথরঘাটা ডিগ্রি কলেজের পশ্চিম পাশের পুকুর থেকে অজ্ঞাতনামা এক তরুণীর গলিত লাশ উদ্ধার করা হয়।  ঘটনার পর থেকে এ হত্যাকাণ্ডের রহস্য উদঘাটনে দীর্ঘ সময় ধরে লেগে থাকে বরগুনা থানার পুলিশ। পরে তথ্য পেয়ে গত শুক্রবার গভীর রাতে পাথরঘাটা ডিগ্রি কলেজের নৈশ প্রহরী জাহাঙ্গীর হোসেনকে আটক করে জিজ্ঞাসাবাদ করে গোয়েন্দা পুলিশ (ডিবি)। জাহাঙ্গীরের দেওয়া স্বীকারোক্তি অনুযায়ী শনিবার রাতে ছাত্রলীগ নেতা মাহমুদ ও রায়হানকে আটক করে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। রোববার  বিকেলে পাথরঘাটার আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন মাহমুদ ও রায়হান। ওই স্বীকারোক্তি অনুযায়ী কলেজ ছাত্রলীগের সভাপতি রুহি আনাল দানিয়েল ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন ছোট্টকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সুপার বিজয় বসাক আরো জানান, এখন পর্যন্ত নিহত তরুণীর পূর্ণ পরিচয় পাওয়া যায়নি। গ্রেপ্তার হওয়া দানিয়েল ও সাদ্দামকে জিজ্ঞাসাবাদের মধ্য দিয়ে তরুণীর পরিচয় পাওয়া যাবে বলে মনে করেন পুলিশ সুপার।

LEAVE A REPLY