৫ শিশুর জন্ম: একে একে মারা গেল সবাই

0
11

ভোলা নিউজ২৪ডটকম।। একে একে মারা গেল কুষ্টিয়ায় একসঙ্গে জন্ম নেওয়া সেই পাঁচ নবজাতক। অপরিপক্ব হওয়ার কারণে তাদের মৃত্যু হয়েছে বলে জানায় চিকিৎসকরা।

মঙ্গলবার (০৯ নভেম্বর) সকাল ১০টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা যায় পাঁচজনের মধ্যে একমাত্র জীবিত থাকা মেয়ে শিশুটিও।এর আগে বুধবার (০৩ নভেম্বর) হাসপাতালের স্ক্যানো ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় এক ছেলে ও তিন মেয়ে শিশুর মৃত্যু হয়।এ নিয়ে জন্মের এক সপ্তাহের ব্যবধানে একে একে পাঁচ শিশুরই মৃত্যু হয়েছে।শিশুদের বাবা সোহেল রানা বলেন, একসঙ্গে জন্ম নেওয়া এক ছেলে ও চার কন্যা সন্তানের সবাই একে একে মারা গেছে।খুবই কষ্ট লাগছে। তবে তাদের মা সুস্থ আছে।

শিশুর ওজন কম হওয়ায় ঢাকায় নিয়ে যেতে বলেছিলেন চিকিৎসক। কিন্তু অর্থের অভাবে ঢাকায় নিতে পারিনি।কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আবদুল মোমেন জানান, নবজাতকরা প্রথম থেকেই ঝুঁকিতে ছিল। ওজন কম হওয়ায় এক ছেলে ও চার মেয়ে নবজাতকের মৃত্যু হয়েছে। আমরা তাদের সুস্থ করে তোলার জন্য সর্বোচ্চ চেষ্টা করেছিলাম।

জানা যায়, কুষ্টিয়া ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে গত মঙ্গলবার (০২ নভেম্বর) সকালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দেন সাদিয়া খাতুন নামে এক গৃহবধূ। এর মধ্যে চারটি মেয়ে ও একটি ছেলে। বাচ্চাগুলোর ওজন ছিল ৫ থেকে ৬শ গ্রামের মধ্যে।

LEAVE A REPLY