২ঘন্টা ভোলা-লক্ষীপুর মহাসড়ক অবরোধ বখাটের ১২ ঘন্টার মধ্যে গ্রেফতার ও শাস্তির দাবী শিক্ষার্থীদের

0
336

আদিল হোসেন তপু,ভোলা নিউজ২৪ডটকম॥ভোলা সদর উপজেলার ইলিশা ইউসি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী আল আমিনের উপর বহিরাগত বখাটেদের হামলার বিচারের দাবিতে দীর্ঘ  ২ঘন্টা ভোলা-লক্ষীপুর মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল করেছে।

আজ (১০মার্চ)মঙ্গলবার সকালে বিদ্যালয়ের সামনে ভোলা-লক্ষীপুর আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে এই  বিক্ষোভ মিছিল করেন ইউসি স্কুল সহ বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা।

বিক্ষুব্ধ শিক্ষার্থীরা জানান, ইউসি মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণীর তানজিলা নামের এক ছাত্রীকে পছন্দ করেন ইলিশা ৭নং ওয়ার্ডের আলমগীর ফরাজীর ছেলে রাজিব। সোমবার সকালে রাজিব বন্ধু ইমনসহ ৭/৮ জন বখাটে তিনটি মোটরসাইকেলে স্কুলের সামনে আসে। এসময় ওই বিদ্যালয়েল শিক্ষার্থী আলামিন বখাটেদের পরিচয় জানতে চাইলে কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে রাজিবের নেতৃত্বে বখাটেরা আলামিনকে পিটিয়ে রক্তাক্ত জখম করে পালিয়ে যায়। পরে আলামিনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় হাসপাতালে ভর্তি করা হয়। এ ঘটনার ২৪ ঘন্টার মধ্যে পুলিশ অভিযুক্ত মুলহোতা রাজিবকে গ্রেফতার করে। পরে রাজিব জামিনে এসে বীরদর্পে এলাকায় ঘুরে বেড়াচ্ছে। পুলিশ এখনও ইমন সহ বাকী বখাটেদেরেকে গ্রেফতার না করায় শিক্ষক, অভিভাবক ও শিক্ষার্থীদের মধ্যে বিক্ষোভ বিরাজ করছে।

বিক্ষোভ থেকে শিক্ষার্থীরা জানায় আগামী ১২ ঘন্টার মধ্যে বখাটেদের পুন:গ্রেফতার করা না হলে ভোলা-লক্ষীপুর মহাসড়ক অবরোধ করে পুন:রায় বন্ধ করা হবে।

দীর্ঘ এই বিক্ষোভ সমাবেশের কারনে রাস্তায় তৈরী হয় যানজট। শিক্ষার্থীরা বাঁশ ও টায়ারে আগুন জ্বালিয়ে রাস্তা সম্পূর্ন রুপে বন্ধ করে রাখে পুরো ২ ঘন্টা পরে শিক্ষকরা বুঝিয়ে ছাত্র ছাত্রীদের বিদ্যালয়ে ফিরিয়ে নেয়।

LEAVE A REPLY