ভোলায় উদ্ধার হওয়া ঈগল অবমুক্ত

0
1

হারুনুর রশিদ শিমুল ভোলা নিউজ ২৪ ডট কম ভোলায় খাবারের এসে সন্ধানে অসুস্থ্য হয়ে পড়ে স্থানীয়দের কাছে উদ্ধার হওয়া ঈগলটি অবমুক্ত করেছে বন বিভাগ। আজ রবিবার (১৭ অক্টোবর) বি‌কেল ৪ টার দিকে চরফ্যাশন উপজেলার চর মানিকা ইউনিয়নের গভীর কেওড়া বাগানে অবমুক্ত করা হয়েছে বলে নিশ্চিত করেন লালমোহন উপজেলার বন বিভাগের রেঞ্জ কর্মকর্তা আশিষ কুমার দে।

তিনি আরো জানান, গত ১৫ অক্টোবার শুক্রবার লালমোহন উপজেলার রমাগঞ্জ ইউনিয়নের চৌমুহনী গ্রামের মোরশেদ আলম নামে এক ব্যক্তি লালমোহন উপজেলার রমাগঞ্জ ও চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের মধ্যবর্তী মুজিবনগর এলাকার বিলে ঈগলটি অসুস্থ্য হয়ে পড়ে থাকতে দেখে উদ্ধার করেন। পরে খবর পেয়ে তারা এটি উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়েছেন। বর্তমানে এটি সুস্থ্য হয়েছেন। তাই আজ ঈগলটিকে অবমুক্ত করা হয়েছে।

ভোলা বন প্রাণি ও জীব বৈচিত্র সংরক্ষণ কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম ভোলা নিউজ ২৪ কে  জানান, উদ্ধার হওয়া হওয়া ঈগলটির নাম মেঠো মাথার ঈগল। ঈগলটির উচ্চতা ১ থেকে দেড় ফুট হবে পারে। এটির বয়স ৮/১০ বছরের মত। ধারণা করা যাচ্ছে ঈগলটি খাবার না পেয়ে এবং খাবারের সন্ধান করতে করতে অসুস্থ্য হয়ে পড়েন। তবে জানতে পেরেছি এখন ঈগলটি সম্পূর্ণ সুস্থ্য রয়েছে।

LEAVE A REPLY