সাড়ে ৫হাজার কোটি টাকায় হচ্ছে ভোলা-বরিশাল ব্রীজ,ভোলায় আনন্দ উচ্ছাস

0
38150

মো: আফজাল হোসেন ।। ভোলা-বরিশাল ব্রীজ এখন আর সপ্ন নয় বাস্তবে রুপ নিতে যাচ্ছে। প্রায় সাড়ে ৫হাজার কোটি টাকা এই ব্রীজের ব্যায় হতে পারে বলে ধারনা করা হচ্ছে। সম্ভাব্যস্থান পরিদর্শন করেছেন বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি এবং সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম।

আজ শনিবার দুপুরে ভোলা জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। বানিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ এর সভাপতিত্বের মতবিনিময় সভায় বক্তব্য রাখেন,সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম,জেলা প্রশাসক মোহা; সেলিম উদ্দিন। এছাড়া উক্ত মতবিনিময় সভায় ব্রীজের বিভিন্ন দিগ তুলে ধরেন সেতু বিভাগের চীফ কন্সসালটেন্ট নিরমাল্য বন্ধোপাধ্যয় । তিনি বিভিন্ন দিগ তুলে ধরতে গিয়ে বলেন,ভোলার ভেদুরিয়া হতে বরিশালের লাহারহাট পর্যন্ত প্রায় ৯কিলোমিটার ব্রীজ হবে। এ জন্য অন্তত সাড়ে ৫হাজার কোটি টাকা ব্যয় হবে। চিনের একটি ঠিকাদারী প্রতিষ্ঠানের এই কাজটি করার কথা রয়েছে। এছাড়াও প্রশাসনের উর্ধতন কর্মকর্তাসহ বিভিন্ন পেশার মানুষ উপস্থিত ছিলেন।

এদিকে মতবিনিময় সভা শেষে মন্ত্রীসহ অন্যান্য অতিথিরার ব্রীজের সম্ভাব্যস্থান পরিদর্শন করেন। ভোলার ভেদুরিয়া থেকে মন্ত্রী স্প্রিড বোর্টে করে নদী পথে ঘুরে দেখেন। পরিদর্শন শেষে বানিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ সাংবাদিকদের বলেন,অনেকের কাছে এটা সপ্ন মনে হয়েছিলো। কিন্তু আজ এটা বাস্তব। ভোলা-বরিশাল ব্রীজ বাস্তবায়নের পথে এগিয়ে চলছে। সর্বমোট ৯কিলোমিটার হবে এই ব্রীজটি। এর ফলে ভোলার মানুষ আজ আনন্দীত। এজন্য আমরা বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। ভোলার গ্যাস পাইপ লাইনের মাধ্যমে ভোলা থেকে বরিশাল যাবে এটা প্রধানমন্ত্রীর সপ্ন। তিনি ভোলার গ্যাস বরিশাল নিবেন আর ভোলায় ব্রীজ দিবেন। ভোলায় গ্যাস ভিত্তিক শিল্পকারখানা গেড় উঠবে। ভোলা হবে বাংলাদেশের মধ্য সবচেয় উন্নত জেলা।

অপরদিকে সেতু বিভাগের সিনিয়র সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন,সরকারের উচ্চ পর্যায় জানানো হয়েছে। সব জায়গা থেকেই সবুজ সংকেত পাওয়া গেছে। এখন আমরা আত্মবিশ্বাসী যে এই ব্রীজ দ্রুত করার জন্য প্রচেস্টা নিচ্ছি। আশা করছি এর কাজ দ্রুত শুরু করা হবে।

LEAVE A REPLY