সাদা পতাকা উড়িয়ে শান্তির আহ্বান ব্যবসায়ীদের

0
3

ভোলা নিউজ২৪ডটকম।। দফায় দফায় সংঘর্ষের পর এবার সাদা পতাকা উত্তোলন করে শান্তির আহ্বান জানিয়েছেন নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীরা।

বুধবার (২০ এপ্রিল) দিনভর নিউ মার্কেট সংলগ্ন ধানমন্ডি হকার্স মার্কেট, নূর ম্যানশন, গাউছিয়া মার্কেট ও ইসমাইল ম্যানশনের ছাদে কয়েকটি পতাকা উড়তে দেখা যায়। তবে নিউ মার্কেটে এ ধরনের কোনও উদ্যোগ দেখা যায়নি।

জানতে চাইলে ঢাকা নিউ মার্কেট ব্যবসায়ী সমিতির সভাপতি ডা. দেওয়ান আমিনুল ইসলাম শাহিন বলেন, আমাদের আশপাশের মার্কেটগুলোর ব্যবসায়ীরা সাদা পতাকা উত্তোলন করেছে। আমরা এখনও স্বাভাবিক হতে পারিনি। ওরা এখনও ককটেল ফুটাচ্ছে।গাউছিয়া মার্কেটের এক ব্যবসায়ী বলেন, সামনে ঈদ। দোকানে বন্ধ। কোনও বেচাবিক্রি নেই। এভাবে চলতে থাকলে আমরা ক্ষতিগ্রস্ত হবো। আমরা চাই না সহিংসতা চলতে থাকুক। সে কারণেই সাদা পতাকা উত্তোলন করে শান্তির আহ্বান জানাচ্ছি। আমরা সংঘাত নয়, শান্তি চাই।
তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার রাতে নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের সংঘর্ষ বাধে। পরদিন মঙ্গলবার নিউমার্কেট ও ঢাকা কলেজ প্রাঙ্গণ রণক্ষেত্রে পরিণত হয়। এসময় বেশ কয়েকজন সাংবাদিকের ওপর হামলা চালানো হয়। পাশাপাশি সংঘর্ষে দুই পক্ষের বেশ কয়েকটি আহত হয়েছে।

 

LEAVE A REPLY