সরকার বিএনপিকে নির্মূল করতে দলের নেতৃত্ব ধ্বংস করতে চায়..মির্জা ফখরুল

0
1

নিজস্ব প্রতিবেদক :: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকার বিএনপিকে নির্মূল করতে দলের নেতৃত্ব ধ্বংস করতে চায়। এরা পরিকল্পিতভাবে দেশের সকল প্রতিষ্ঠানগুলোকে ধ্বংস করেছে। দেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করে  মানুষকে আর বোকা বানানো যাবে না। এরা আজকে ঘুষ দিয়ে ক্ষমতায় টিকে থাকতে চায়।

আজ শনিবার (১১ মার্চ) দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে অংশ নিয়ে মির্জা ফখরুল এসব কথা বলেন।

বিএনপির মহাসচিব বলেন, ‘অসৎ উদ্দেশ্যে ক্ষমতায় টিকে থাকতে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে এখন দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে চায় আওয়ামী লীগ। কিন্তু আমাদের পরিষ্কার কথা এই দেশের মানুষ আওয়ামী লীগ ও শেখ হাসিনাকে বিশ্বাস করে না। শেখ হাসিনা ও আওয়ামী সরকারের অধীনে বিএনপি নির্বাচনে যাবে না।’

মির্জা ফখরুল বলেন, ‘এই সরকারের অধীনে কোনো নির্বাচন হবে না। নতুন নির্বাচন কমিশনের মাধ্যমে নির্বাচনের দাবিতে আমরা শান্তিপূর্ণ আন্দোলন করছি, আমাদের সঙ্গে আন্দোলনে মানুষ দাঁড়িয়েছে। দিন দিন আন্দোলন তীব্র থেকে তীব্রতর হচ্ছে, সেই আন্দোলনের উত্তাল তরঙ্গে ভাসিয়ে নিয়ে যাবে এই সরকারকে, তখন আর পালানোর পথ পাবে না।’

দলের নেতাকর্মীদের উদ্দেশে বিএনপির এই নেতা বলেন, ‘সংগঠিত হোন, মানুষের কাছে ছড়িয়ে পড়ুন, মানুষকে ঐক্যবদ্ধ করুন। উত্তাল তরঙ্গের মতো আন্দোলন সৃষ্টি করে এদেরকে পরাজিত করতে হবে।’

বিএনপির মহাসচিব বলেন, ‘আমাদের সামনে বিকল্প কোনো পথ নেই। সরকার অনেক রকমের চক্রান্ত শুরু করেছে। পঞ্চগড়ে সাম্প্রদায়িকতার ঘটনা তৈরি করতে চেয়েছে। ভুলে গেলে চলবে না, দেশের মানুষকে আর বোকা বানানো যাবে না। আমরা যখন তাদের অনিয়ম-দুর্নীতির কথা বলছি তখন তাদের গাত্রদাহ শুরু হয়, নানা ধরনের উসকানি দেওয়ার চেষ্টা করছে।’ এ সময় আদানির সঙ্গে বিদ্যুৎ চুক্তিকে দেশবিরোধী চুক্তি হিসেবে অবহিত করেন মির্জা ফখরুল।

সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ, নিত্য প্রয়োজনীয় দ্রব্যের দাম কমানোর দাবিসহ বিএনপির ১০ দফা বাস্তবায়নে আগামী ১৮ মার্চ শনিবার সারাদেশের মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে বলে জানান মির্জা ফখরুল।

নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহবায়ক আব্দুস সালামের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ছাত্র বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম বাবুল, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ছাত্রদল সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ।

LEAVE A REPLY