ভোলায় উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত

0
32

ভোলা নিউজ২৪ডটকম।।ভোলায় উপজেলা ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত।

বুধবার(১৬মার্চ)বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে এই পরিচিতি সভা আয়োজন করা হয়। ভোলার বসবাসরত আর্থিকভাবে অস্বচ্ছল ও আর্থ সামাজিন প্রতিকূলতার কারনে বিচার পেতে অসমর্থ বিচার প্রার্থী জনগনকে সরকারী খরছে আইনগত সহায়ত দিতে জেলা লিগ্যাল এইড ভোলা বছরব্যাপী বিভিন্ন কর্মসূচী হাতে নিয়েছে। প্রতিটি উপজেলা ইউনিয়নে লিগ্যাল এইড কমিটি হালনাগাদকরণ, প্যানেল আইনজীবী তালিকা হালনাগাদকরণ, মাসিক প্রনোদনা প্রদান, শ্রেষ্ঠ লিগ্যাল এইড জনপ্রতিনিধি নির্বাচন, বিচার প্রার্থী অসহায় জনগণের জন্য গনশুনানীর আয়োজনসহ সময়োপযোগী নানাবিধ কর্মসূচীর অংশ হিসেবে লিগ্যাল এইড কমিটির পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

ভোলা জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সম্মানিত চেয়ারম্যান জনাব আবদুল মমিন টুলু।ভোলা জেলা লিগ্যাল এইড কমিটির সদস্য সচিব এবং জেলা লিগ্যাল এইড অফিসার (সহকারী জজ) সাব্বির মোঃ খালিদ বলেন যে, ‘লিগ্যাল এইড কোন করুনা নয়, এটা মানুষের ন্যায্য অধিকার। বর্তমান সরকার কর্তৃক লিগ্যাল এইড অফিসের মাধ্যমে দুঃস্থ মানুষের আইনি সেবা প্রদানের মত কার্যকরী পদক্ষেপকে ভোলা জেলায় শতভাগ সফল করা হবে।

ভোলা জেলা ও দায়রা জজ এবং জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান মোঃ মহসিনুল হক বলেন,বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছে সেটি বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছে তার উকৃষ্ট উদাহরণ হল লিগ্যাল এইড।

সে সময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মাননীয় বিচারক (জেলা ও দায়রা জজ) নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল, ভোলা, মাননীয় চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট, উপজেলা চেয়ারম্যান, সদর, ভোলা, বিজ্ঞ আইনজীবীবৃন্দ, সদর উপজেলার ইউনিয়ন চেয়ারম্যানগণ মিডিয়ার সদস্যবৃন্দসহ আমন্ত্রীত অতিথিবৃন্দ ||

LEAVE A REPLY