মনোনয়ন নিয়ে অসুস্থ প্রতিযোগিতায় জড়ালে শাস্তি: কাদের

0
369

ভোলা নিউজ ২৪ডটনেট : নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়ন নিয়ে অসুস্থ প্রতিযোগিতা বা কোন্দলে জড়ালে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ঘরের মধ্যে ঘর করার প্রতিযোগিতা করবেন না। অসুস্থ রাজনীতি ও প্রতিযোগিতা যারা করবেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বৃহস্পতিবার বেলা ১১টায় গুলিস্তানের বঙ্গবন্ধু এভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

বিএনপির সমালোচনা করে ওবায়দুল কাদের বলেন, দেখলাম বাবা (আব্দুল আওয়াল মিন্টু) তার ছেলেকে (তাবিথ আওয়াল) বিএনপির উত্তরের মেয়র প্রার্থী ঘোষণা করেছে। যেই ছেলের প্যারাডাইস পেপারস কেলেঙ্কারিতে নাম এসেছে। এটা কেমন গণতন্ত্র? বিএনপিতে কোন গণতন্ত্র নেই, এইটাই তার নমুনা।

আওয়ামী লীগে গণতন্ত্রের নমুনা ব্যাখ্যা করে তিনি বলেন, আমি পার্টির সাধারণ সম্পাদক হঠাৎ করে বলে দিলাম সে আওয়ামী লীগের প্রার্থী, এটা আমাদের দলে হবে না। আওয়ামী লীগের প্রার্থী হতে হলে আমাদের মনোনয়ন বোর্ড থেকে নাম আসবে।

তবে বড় দল হিসেবে আওয়ামী লীগের কিছু সমস্যা আছে স্বীকার করে দলের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ একটা বড় দল। বড় দলের কিছু কিছু সমস্যা থাকে। কিন্তু আমাদের দলের সব চেয়ে বড় বিউটি হচ্ছে, আমরা সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। মাঝে মাঝে কিছু সমস্যা হয়। নির্বাচনকে সামনে রেখে প্রতিযোগিতা থাকবে। কোন প্রার্থী আগ্রহ প্রকাশ করতেই পারে। কোন জায়গায় ১০-১৫ জন প্রার্থী আছে, থাকতে পারে। সুস্থ প্রতিযোগিতা আমরা নিজেরাই উদ্বৃদ্ধ করছি। যদি মনোনয়নের জন্য অসুস্থ প্রতিযোগিতা হয় তাহলে শাস্তি হবে।

তিনি বলেন, আমাদের দলের কোন মেজর সমস্যা সমাধানে ব্যর্থ হলে আমাদের নেত্রীর হস্তক্ষেপে সমাধান হয়। পার্টিতে অনাকাঙ্খিত কিছু ঘটলে প্রশাসনিক ও সাংগঠনিক ব্যবস্থা নিচ্ছি। এমনকি আমাদের দলের নেতাকর্মীরা আদালতে গেলেও সরকার কোন হস্তক্ষেপ করছে না ।

খালেদা জিয়ার মামলায় নিয়ে আওয়ামী লীগের চাওয়া কি? এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আওয়ামী লীগের চাওয়ার সঙ্গে আদালতের রায়ের সম্পর্ক নেই। আদালতে সরকারের কোন হাত নেই। তিনি অপরাধ করলে শাস্তি পাবেন। নির্দোষ প্রমাণিত হলে খালাস পা্বেন।

মহানগর দক্ষিন আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাতের সভাপতিত্বে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী ও ঢাকা দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ। অনুষ্ঠান শেষে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন ওবায়দুল কাদের। উদ্বোধনের পর পর কম্বল বিতরণ নিয়ে ব্যাপক হুড়োহুড়ি ও মারামারির ঘটনা ঘটেছে। নিয়ন্ত্রণে পুলিশ মৃদু লাঠিচার্জও করেছে।

এ সময় ঢাকা মহানগর দক্ষিণের ’ডিজিটাল ডিসপ্লে’র উদ্বোধন করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ডিজিটাল ডিসপ্লে’র মাধ্যমে আওয়ামী লীগের বিভিন্ন অনুষ্ঠান লাইভ করা হবে। বিভিন্ন ডকুমেন্টারি বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দেখানো হবে।

LEAVE A REPLY