মনপুরায় মসজিদে যুবলীগ নেতার হামলা

মনপুরায় মসজিদে যুবলীগ নেতার হামলা

0
668

স্টাফ রিপোর্টার/ ভোলা নিউজ ২৪ ডট নেট : ভোলার মনপুরায় চাঁদা না দেয়ায় পূর্ব শত্রুতার জের ধরে মসজিদের ভিতর হামলা চালিয়েছে উপজেলার ২নং হাজিরহাট ইউনিয়ন সভাপতি ফরিদ ও তার সহযোগীরা। শুক্রবার (১৫জুন) উপজেলার হাজিরহাট ইউনিয়নের ৮নং ওয়ার্ডের গোমাতলী গ্রামের জামে মসজিদে এ ঘটনা ঘটে।

হামলায় আহতরা হলেন, তাসলিমা, জামাল উদ্দিন, মাইনউদ্দিন,নুরুদ্দিন, মহিউদ্দিন, নুরে আলম মাঝি, কবির খলিফা, মনির, বশির মাঝি, মঞ্জুসহ অন্তত ২০ জন।স্থানীয়রা তাদের উদ্ধার করে স্থানীয় মনপুরা হাসপাতালে নিলে ডাক্তার নিরাপত্তায় অপারগতা জানায়। নিরাপত্তার জন্য আশঙ্কাজনক অবস্থায়, মাইনউদ্দিন, নুরুদ্দিন, রিয়াদ,কবির খলিফা ও তাসলিমাকে পাশ্ববর্তী উপজেলা হাতিয়া সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

স্থানীয়রা জানায়, শুক্রবার (১৫জুন) সকল মুসল্লি মিলে মসজিদে একসাথে নামাজ পড়ছিলো। ফরজ নামাজ শেষে সুন্নত নামাজ আদায় করার সময় উপজেলার ২নং হাজিরহাট ইউনিয়ন যুবলীগের সভাপতি ফরিদ ও তার ভাই, ছেলে এবং ভাগিনা দেশীয় অস্ত্র রামদা,বগি,হকস্টিক নিয়ে মসজিদে প্রবেশ করে।

তারা ভিতরে ঢুকে মসজিদের অন্যান্য মুসল্লিদেরকে হুমকি দিয়ে বের করে দেয়।পরে তারা নামাজরত অবস্থায় তাদের উপর হামলা চালায়। এতে অনেকের মাথা,হাতসহ অন্যান্য অঙ্গের ক্ষতি হয়।

ক্ষতিগ্রস্তরা জানায়,আমরা ঘটনাটি ফোনে থানায় জানালে ওসি আমাদের অভিযোগটি নেয়নি। তিনি আমাদেরকে থানায় সরাসরি এসে যোগাযোগ করতে বলেন। তারা আরও জানান, এর আগেও গত (৩০মে) বুধবার চাঁদা না দেয়ায় আমাদের মাছের ট্রলারে ও মাছের গদিতে অগ্নিসংযোগ এবং ব্যবস্যা প্রতিষ্ঠানে হামলা চালায় এই সন্ত্রাসীরা। সেই সময়ও আমাদের ৫টি ব্যবস্যা প্রতিষ্ঠান ভাংচুর,১০জন আহত এবং অন্তত ৫০ লাখ টাকা ক্ষতি হয়।

যুবলীগ নেতার এসকল অনৈতিক কাজের পরিত্রানের জন্য স্থানীয় সংসদ সদস্য বন ও পরিবেশ উপ-মন্ত্রী আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছেন ভুক্তভোগী পরিবাররা।

NO COMMENTS

LEAVE A REPLY