মনপুরায় হত্যার উদ্দেশ্যে ব্যবসায়ীর উপর হামলা, প্রতিপক্ষে দাবি মিথ্যে নাটক

0
77

 

নিজস্ব প্রতি‌বেদক ভোলা নিউজ ২৪ ডট কম
ভোলার মনপুরায় মোঃ আইয়ুব পাটওয়ারী (৩৭) নামে এক ব্যবসায়ীকে হত্যার উদ্দেশ্যে হামলা ও তার সঙ্গে থাকায় ১ লাখ টাকা ছিনতাই করার অভিযোগ পাওয়া গেছে। আহত ব্যবসায়ী আইয়ুব পাটওয়ারী ভোলার মনপুরা উপজেলার মনপুরা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের কুলাগাজীর তালুক গ্রামের আব্দুল অদুত পাটওয়ারীর ছেলে এবং স্থানীয় মৎস্য ব্যবসায়ী ও বিভিন্ন কম্পানির ডিলার। এছাড়াও তিনি মনপুরা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আইন বিষয়ক সম্পাদক।

ব্যবসায়ী আইয়ুব পাটওয়ারী অভিযোগ করে জানান, মনপুরা ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আমানত উল্লাহ আলমগীর চাল বিতরণের অনিয়মের অভিযোগ বহিস্কার হলে চেয়ারম্যানের ভাই মোঃ মিজান, শাহাবুউদ্দিন ও তাদের চাচাতো ভাই মোঃ নাহিদ আমার উপর ক্ষিপ্ত হয়। এ ঘটার পরিপ্রেক্ষিতে গত বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় মনপুরা ইউনিয়নের রামনেওয়াজ মাছ ঘাটে রাশেদ হাওলাদারের মাছের আড়ৎতে ব্যবসার বিষয়ে রাশেদ হওলাদার, রুবেল হাওলাদারের সাথে কথা বলছিলেন। ওই সময় মিজান, সাহাবুউদ্দিন, নাহিদ, আতিক, বাছেদ, গিয়াস উদ্দিন, মুছা, বাবলুসহ ৯ জন আমাকে হত্যার উদ্দেশ্যে মাথাসহ শরীরের বিভিন্ন অংশে রড গিয়ে আঘাত করে। তাদের হামলায় আমি জ্ঞান হারিয়ে ফেলতে তারা আমার সঙ্গে থাকায় নগদ ১ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা আমাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে প্রথমে মনপুরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্ষ পরে উন্নত চিকিৎসার জন্য ভোলা সদর হাসপাতালে চিকিৎসা নিয়েছি।

তিনি আরো জানান, এ বিষয়ে আমি মনপুরা থানায় বৃহস্পতিবার (৯ ডিসেম্বর) মিজান, সাহাবুউদ্দিন, নাহিদ, আতিক, বাছেদ, গিয়াস উদ্দিন, মুছা, বাবলুসহ ৯ জনকে আসামী করে একটি মামলা দায়ের করেছি।

তবে অভিযোগ ভিত্তিহীন দাবি করে মোঃ মিজান জানান, আমাদের প্রতিপক্ষ সাবেক ইউপি চেয়ারম্যান আলাউদ্দিনের পক্ষ হয়ে আমার বড় ভাই ইউপি চেয়ারম্যান মোঃ আমানত উল্লাহ আলমগীরের সম্পর্কে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোঃ আইয়ুব পাটওয়ারী নিজেসহ বেশ কয়েকজন দিয়ে উল্টা-পাল্টা পোস্টা করে আসছে। গত ৮ ডিসেম্বর বুধবার আমি ছিলাম না। তবে আমি শুনেছি আমাদের ২/১ জন আইয়ুব পাটওয়ারীকে ফেসবুকের পোস্টের বিষয়ে জিজ্ঞাস করলে আইয়ুব ক্ষেপে গিয়ে বার্কবির্তকে জড়িয়ে পরে। পরে ধস্তাধস্তির এপর্যায়ে আইয়ুব পড়ে গিয়ে মাথায় ব্যথা পায়।

তিনি আরো জানান, ইউপি নির্বাচনকে সামনে রেখে আমাদের মান সম্মান নষ্ট করার জন্য আইয়ুব পাটওয়ারী সাবেক চেয়ারম্যান আলাউদ্দিনের পক্ষ হয়ে মিথ্যে হামলা ও ছিনতাইয়ের নাটক সাজাচ্ছেন।

অন‌্যদি‌কে আ‌রেক অ‌ভিযুক্ত রাহাদ খান না‌হিদ জানান, তি‌নি তি‌নি ওই ইউ‌নিয়‌নের ছাত্রলী‌গের সভাপ‌তি। ঘটনার দিন বি‌কেল সা‌ড়ে ৫ টার দি‌কে তি‌নি মনপুরার হা‌জিরহাট এলাকায় তার এক আত্মীয়র বা‌ড়ি‌তে দাওয়াত খে‌তে যান। আর রাত ১০ টার দি‌কে তি‌নি হা‌জিরহাট থে‌কে বা‌ড়ির উ‌দ্দে‌শ্যে রওনা হয়। কিন্তু আইয়ুব পাটওয়ারী উ‌দ্দেশ‌্যমূলকভা‌বে আমা‌কে ওই ঘটনার সা‌থে জ‌ড়ি‌য়ে মামলার আসামী দি‌য়ে‌ছে। যা দুঃখজনক। এঘটনার তীব্র নিন্দা জানান তি‌নি।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আবু সাঈদ জানান, ওই মামলার মুছা ও আতিক নামে দুই আসামীকে গ্রেফতার করা হয়েছে। বাকীদের গ্রেফতারের চেষ্টা চলছে

LEAVE A REPLY