ভোলায় ৫২জনকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন করলো উপজেলা প্রশাসন

0
223

স্টাফ রিপোর্টার,ভোলা নিউজ ২৪ ডট কম।। করোনাভাইরাস সংক্রামনরোধ এবং নিশেধাজ্ঞা অমান্য করে বাইরের জেলা থেকে প্রবেশের কারনে ৫২ জনকে প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন করা হয়েছে। শুক্রবার (২৪ এপ্রিল) বিকালে সদরের ইলিশা ফেরীঘাট এলাকা থেকে এনে তাদের স্থানীয় একটি মাদ্রাসা ভবনে কোয়ারেন্টিন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান।

 

কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিদের মধ্যে ৭ জন নারী ও ৩ জন শিশু রয়েছে এবং বাকিরা সব পুরুষ বলে জানা গেছে। তাদের খাবার ব্যবস্থা করার জন্য স্থানীয় ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যাকে নির্দেশ দেয়া হয়েছে।এ তথ্য নিশ্চিত করে ভোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান জানান, নৌ পথে ফেরীযোগে ৫২জন যাত্রী লক্ষীপুর ও বরিশালসহ বিভিন্ন জেলা থেকে ভোলা চলে আসেন। বিষয়টি টের পেয়ে ফেরীঘাট এলাকায় ভোলা কোস্টগার্ড ও পুলিশ তাদের আটক করে। পরে তাদের প্রতিষ্ঠানিক কোয়ারেন্টিন করে দেয়া হয়।

এছাড়াও লকডাউনে থাকা ৬টি বাড়িতে খাদ্য সহায় পৌছে দেয়া হয়েছে। জেলা প্রশাসনের সহযোগীতায় উপজেলা প্রশাসন তাদের এ খাদ্য সহায়তা দিয়েছে।

এদিকে জেলায় করোন সন্দেহে নতুন ৩ জনসহ ২৪ দিনে ২৫৮টি নমুনা সংগ্রহ করা হয়েছে। যারমধ্যে দুটি রিপোর্ট পজিটিভ ও ২২৩টি রিপোর্ট নেগেটিভ এসছে। বাকি রিপোর্ট অপেক্ষমান।এছাড়াও জেলায় সর্বমোট ১১৯৭ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। বর্তমানে হোম কোয়ারেন্টিনে আছেন ৫০৮ জন। আইসোলেশনে রয়েছেন ২ জন।

LEAVE A REPLY