ভোলায় নির্বাচনী সংঘর্ষ ও হামলায় আহত ২৫

0
56

ভোলা নিউজ২৪ডটকম।।  ভেদুরিয়া ইউনিয়নে নৌকা সমর্থক ও স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে।এতে ২৫ জন সমর্থক আহত হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুর ১টার দিকে ভোলা ভেদুরিয়া ইউনিয়নের ১ নং ওয়ার্ড ব্যাংকের হাট কলেজ এর কাছে এ সহিংসতার ঘটনা ঘটে। দুপুরের দিকে আনারস প্রতীকের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী কামাল হোসেন তার সমর্থকদের নিয়ে ইউনিয়নের হেতনারহাট এলাকায় নির্বাচনী প্রচারণায় নামেন।

এ সময় ওই স্থানে থাকা নৌকা প্রতীকের প্রার্থী আবদুল হাইয়ের সমর্থকরা স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালান।

পরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা পাল্টা ধাওয়া করলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাধে।এ সময় ইটপাটকেল নিক্ষেপ, লগি-বইঠা ও ধারালো দেশীয় অস্ত্র, লাঠিসোঁটা নিয়ে প্রায় ঘণ্টাব্যাপী সংঘর্ষ হয়।

এতে অন্তত ২৫ জন আহত হয়। তাদের মধ্যে ১২ জনকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করানো হয়।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে ছুটে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে পুলিশ তিনজনকে আটক করে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এ ছাড়া ইউনিয়নের হেতনারহাট মাঝির হাট এলাকায় কয়েকটি ঘর ও দোকান ভাঙচুরের ঘটনা ঘটেছে। এখনো দুই গ্রুপ মুখোমুখি অবস্থান করায় উত্তেজনা বিরাজ করছে। গতকালও এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটনা ঘটেছে।

অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ফরহাদ সরদার জানান, ভেদুরিয়া ইউনিয়নের দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মাঝে প্রচারনাকে কেন্দ্র করে পাল্টাপাল্টি ধাওয়া হয়েছে। পুলিশ ও প্রশাসন পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়েছে। ঘটনাস্থলে টহল পুলিশের পাশাপাশি অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়ে।

LEAVE A REPLY