বিএনপির সবকিছুতেই না-ভোলায় বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

0
771
রাকিব উদ্দিন অমি আহমেদ,ভোলা নিউজ ২৪ ডটনেট :বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেছেন, রাজনৈতিক ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তর্জাতিক বিশ্বে একজন মর্যাদাশালী নেতা। তিনি শুধু বাংলাদেশের নেতা নন, তিনি সাড়া বিশ্বের অন্যমত শ্রেষ্ট নেতা। রোহিঙ্গা মুসলিমদের যেভাবে তিনি আশ্রয় দিয়ে বুকে টেনে নিয়েছেন তা দেখে সমগ্র বিশ্ব আজ মুগ্ধ। ব্রিটিস মিডিয়া প্রধানমন্ত্রীর প্রশংসা করে মাদার অব হিউমিনিটি মানবতার মা ও খালিষ্ঠান পত্রিকা পূর্বের আকাশের তাঁরকা উপাধি দিয়েছে। কিন্তু এটি বিএনপির পছন্দ হয় না।আমাদের নির্বাচনী আইন অত্যন্ত যুগোপযোগী। সম্প্রতি নির্বাচন কমিশনের সঙ্গে বৈঠকে আমরা আমাদের বক্তব্য তুলে ধরেছি। বিএনপি তাদের বক্তব্য তুলে ধরেছে। কিন্তু বিএনপির কোনো কিছুই পছন্দ হয় না। বিএনপির সবকিছুতেই না।এত প্রর্শসার পরও বিএনপি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে।
ছবি ঃ অমি আহামেদ
শুক্রবার বিকেলে ভোলার বাংলাস্কুল মাঠে মুক্তিযোদ্ধা মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার স্মরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
নির্বাচন কমিশনের সাথে সংলাপের কথা উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী বলেন, কিছু দিন আগে আমরা নির্বাচন কামিশনে গিয়ে আমরা আমাদের বক্তব্য তুলে ধরেছি। বিএনপিও তাদের বক্তব্য তুলে ধরেছে। কিন্তু সবকিছুতেই বিএনপির আপত্তি।
মন্ত্রী বলেন, বর্তমান সরকারের অধীনে ২০১৯ সালের ২৯ জানুয়ীর আগের ৯০ দিনের মধ্যে একাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন নির্বাচন পরিচালনা করবে। এ সরকার অন্তরবর্তীকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে। বর্তমান নির্বাচনী আইন অত্যন্ত যুগোপযোগী।
ছবিঃ অমি আহামেদ
ভোলায় শাহবাজপুর গ্যাস ক্ষেত্রে যে পরিমাণ গ্যাস পাওয়া গেছে তাতে বিদ্যুতের একাধিক পাওয়ার প্লান্ট, সার কারখানা এবং গ্যাস ভিত্তিক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলা সম্ভব হবে। ইতোমধ্যে বড় বড় শিল্প উদ্যোক্তরা ভোলায় বিনিয়োগের জন্য আগ্রহ প্রকাশ করেছেন। এখানে আরো একটি গ্যাসকূপ খনন এবং পর্যাপ্ত গ্যাস মজুদের আশা প্রকাশ করে তিনি বলেন, ভোলা হবে উন্নয়নের রোল মডেল। তোফায়েল আহমেদ চালের দাম নিয়ে দুঃখ প্রকাশ করে বলেন, আমাদের দূর্ভাগ্য এবার চাল উৎপাদন কম হয়েছে। ইতোমধ্যে চাল উৎপাদন করে কিছুটা হলেও আমরা দাম কমাতে সক্ষম হয়েছি।
বাণিজ্যমন্ত্রী মুক্তিযোদ্ধা মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার স্মৃতি চারণ করে বলেন, ওবায়দুল হক বাবুল ছিলেন একজন সৎ রাজনীতিবীদ ও বিশিষ্ট ব্যবসায়ী। ভোলায় আওয়ামীলীগের রাজনীতিতে তার অবদান অবিশ্বরণীয়। হয়ত বা সে বেচে থাকলে আজ ভোলা-১ আসনের এমপি থাকতেন। আমরা তার রুহের মাগফেরাত কামনা করি সাথে সাথে তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তিও দাবি করছি। তার হত্যা নিয়ে একটি পক্ষ রাজনীতি করছে।
জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলুর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন  মরহুম ওবায়দুল হক বাবুল মোল্লার ভাই হামিদুল হক বাহলুল মোল্লা, পৌর মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান মনির, সদর উপজেলা চেয়ারম্যান মো. মোশারেফ হোসেন, বিজিএমই এর সাবেক সহ-সভাপতি শহিদুল হক মুকুল মোল্লা, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব প্রমূখ, উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লবসহ জেলা উপজেলা পর্যায়ের নেতা-কর্মীরা।

LEAVE A REPLY